দেশজুড়ে

এবার অভিভাবকত্ব নিয়ে আদালতে দাদী-নানী!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাস্তব পৃথিবী চেনার আগেই হারিয়েছিল বাবা-মাকে। এবার আরেক নিষ্ঠুর বাস্তবতার শিকার সাগর-রুনির ছেলে মেঘ। তার অভিভাবকত্ব নিয়ে এখন আদালতের দুয়ারে দাদী-নানী। দুই পরিবারের এমন দ্বন্দ্বে ছোট্ট হৃদয়টা আবারও হচ্ছে ক্ষতবিক্ষত।

 

বন্ধ হয়নি সাগর রুনির পরিবারের কান্না। বরং দিন যতোই গেছে বেড়েছে হতাশা, বেড়েছে দুই পরিবারে দুরত্বও। আর সবচেয়ে বেশী একা হয়ে পড়েছে মেঘ। যতই বড় হয়েছে মেঘ বুঝতে শুরু করেছে সমাজ জীবনের জটিলতা।

 

রাজধানীর ইন্দিরা রোডের টিএন্ডটি মাঠ। সেই ছোট্ট মেঘ এখন জুনিয়র ক্রিকেট অলরাউন্ডার। কখনো বল, কখনো ব্যাট হাতে দুরন্ত মেঘ। কিন্তু নিজের ভেতরে একা যুদ্ধ করে যাচ্ছে মেঘ। তবে স্বপ্ন একদিন বড় ক্রিকেটার হবে সে।

 

কিন্তু মেঘের আইনগত অভিভাবক এখন কে? আশ্চর্য হচ্ছেন। হওয়াটাই স্বাভাবিক। কিন্তু বাস্তবতা আসলেই কঠিন। বাবা মায়ের হত্যার চার্জশীট ৭ বছরে না হলেও এবার নিজের অভিভাবকত্ব নিয়ে আদালতের বারান্দায় ঘুরছে মেঘ। আদালত সুত্র বলছে, পারিবারিক আদালতে মেঘের নানী ও দাদী মামলা লড়ছেন অভিভাবকত্ব নিয়ে।

 

মেঘের ইস্যুতে অনেকটাই মুখোমুখি সাগর-রুনির দুই পরিবার। মেঘকে নিয়ে এ দুই পরিবারের চলছে শীতল যুদ্ধ। তবে পারিবারিক আদালতে যত দ্রুত নিষ্পত্তি হবে দুই পরিবারের মামলা, ততই মেঘের জন্য মঙ্গল হবে বলে মনে করে রাষ্ট্রপক্ষ।

Related Articles

Leave a Reply

Close
Close