জীবন-যাপন

প্রেমের বিয়ের প্যারা জানেন কি?

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অনেকেই ধারণা প্রেমের বিয়েতে ঝামেলা কম হয়ে থাকে। স্বামী-স্ত্রী আগে থেকেই  জানা থাকে। এতে করে কোনো সমস্যা হবে না। একে অপরের সবটা জানেন। পছন্দ অপছন্দও অজানা নয়। বিয়ের পর পথচলা খুব সহজ হবে। আপনার ধারণা যদি এমনি হয় তবে আপনি ভুল ভাবছেন।

কেননা অভিজ্ঞরা ভিন্ন ইঙ্গিত দিচ্ছেন। প্রেমের বিয়ে মানেই রোমান্স নয়; এক্ষেত্রে অনেক ঝামেলাও লক্ষ্যণীয়।

১. প্রেম করার পর বাড়িতে অশান্তি হয়নি এমন লোকের সংখ্যা কম। ছেলেমেয়ের মুখের দিকে চেয়ে বাড়ির লোকজন বিয়েটা মেনে নেন, কিন্তু খিটিমিটি চলতেই থাকে। পরবর্তীতে খোঁটা দিতে ভোলেন না।

২. অনেক লড়াই, অভিমান আর চোখের পানি নিয়েও অনেকে বিয়ে করেন। এমনকি পালিয়ে বিয়ে করতেও বাধ্য হন। এর ফলে মানসিক ও সামাজিক প্রভাব পড়ে। ফলে সেই বিয়েতে খুশি থাকে না, বলা যায় নিজের জেদ বজায় থাকে মাত্র।

৩. প্রেমিক আর স্বামীর মধ্যে ফারাক রয়েছে। যা বিয়ে না হলে টের পাওয়া যায় না। কারণ প্রেমের ক্ষেত্রে কোনও বাধ্য বাধকতা থাকে না। কিন্তু বিয়ের পর ফ্ল্যাট, গাড়ি, ইএমআই সবই ভাবতে হয়। একসঙ্গে থাকতে শুরু করলেই তবে একে অপরকে চেনা যায়।

৪. বিয়ের আগে এসে দু একদিন থাকা আর বিয়ের পর ২৪ ঘণ্টা একসঙ্গে থাকার ব্যাপারটা আলাদা। একটা মেয়েকে নতুন পরিবেশ, নতুন মানুষ, সবকিছুই নতুনের সঙ্গে মানিয়ে নিতে হয়।

৫. বেশিরভাগ মেয়েই চান বিয়ের পর আলাদা সংসার পাততে। কিন্তু এতে ছেলের মায়েরা সায় দেয় না। তারা ভাবেন ছেলে বুঝি এবার হাতছাড়া হয়ে গেল। সেই থেকে শুরু আশান্তি।

৬. তুমি নিজে পছন্দ করে বিয়ে করেছ, সুতরাং কোনো সমস্যা হলে দায় তোমার। আগে বুঝে নাওনি কেন।

৭. প্রেম করার সময় এটা-ওটা কোনো সমস্যা নয়। কিন্তু পরবর্তীতে এই নিয়েই সমস্যা হয়।

Related Articles

Leave a Reply

Close
Close