অন্যদিকেজীবন-যাপন

প্রেম নাকি ভ্রম? কিভাবে বুঝবেন!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেখা হলেই বুকে দুরুদুরু, যখন তখন তার সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে ঘুরে আসা, কয়েকদিন দেখা না হলেই অনন্ত মনখারাপ। লক্ষণ দেখে মনে হতে পারে আপনি প্রেমে পড়েছেন। কিন্তু এমনও হতে পারে যে এটি আসলে প্রেম নয়। একটু খেয়াল করে দেখুন এর আগেও কি এমন অনুভূতি অন্য কারো জন্য হয়েছে? একটু যাচাই করে নিন এবার সত্যিই প্রেম, নাকি শুধুই চোখের ভালো লাগা-

সত্যিই কি আপনি তার কথা ভাবেন? কিন্তু কখন ভাবেন? যখন হাতে কোনো কাজ নেই, বসে বসে বোর হচ্ছেন, সেই সময়? নাকি ছোটখাটো ব্যাপারেও মনে পড়ে তার কথা? যদি প্রথমটা হয়, তা হলে নিশ্চিন্ত থাকুন, আপনি প্রেমে পড়েননি।

মানুষটাকে পছন্দ কিন্তু তার আচার আচরণ কি আপনার তেমন ভালো লাগে না? সারাক্ষণ পালটাতে চান? ছেড়ে দিন, আর এগোবেন না। কারণ শেষপর্যন্ত এ সম্পর্ক এমনিতেই টিকবে টিকবে না।

মাঝেমাঝেই কি মনের মধ্যে উকি মেরে যান আপনার প্রাক্তন? এর অর্থ, নতুন সম্পর্ক শুরু করতে আপনি এখনও প্রস্তুত নন। তাড়াহুড়ো করবেন না। ভালো করে নিজের মন বুঝে তবেই এগোন নতুন সম্পর্কে।

আরো অনেকের প্রোফাইলে ঢুঁ মারার অভ্যাস আছে? তার মতো অনুভূতি অন্য কারো বেলায়ও ঘটে? তাহলে চান্স পেলেই এর চেয়ে ভালো কাউকে বেছে নেবেন আপনি।

আপনাদের মিল কতটা? নাকি তিনি উত্তর বললে আপনি দক্ষিণ বাছেন? সেরকম হলে কিন্তু আপনার ব্যাপারটা জাস্ট টাইমপাস! সেক্ষেত্রে এত সিরিয়াস হওয়ার কিছু নেই।

Related Articles

Leave a Reply

Close
Close