দেশজুড়েপ্রধান শিরোনাম

প্রেসক্লাবের সামনে পুলিশের সাথে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ (ভিডিও)

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশকে কেন্দ্র করে জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে দলটির নেতা-কর্মীরা।

শনিবার (১৩ ফেব্রয়ারি) সকাল ১০টায় সমাবেশ শুরুর কথা থাকলেও অনেক আগে থেকেই নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। সমাবেশকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত প্রতিবাদ সমাবেশে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের বক্তব্য চলাকালে বিএনপি নেতা-কর্মীরা কিছুটা উত্তেজিত হয়ে পড়লে পুলিশ এগিয়ে আসে। পরে একদল নেতা-কর্মী বেড়া ভেঙে প্রেসক্লাবের ভেতরে ঢুকে পড়ে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে নেতা-কর্মীরা।

সমাবেশের শুরুতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, জিয়াউর রহমানের বীরত্বের স্বীকৃতি বীর উত্তম খেতাব বাতিলের যে সিদ্ধান্ত সেটা আল-জাজিরার ড্যামেজ কন্ট্রোলের ব্যর্থ চেষ্টা।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আঘাত আসলে প্রতিহত করতে হবে, পুলিশের কাজ পুলিশ করবে, তবুও আন্দোলন চালিয়ে যেতে হবে, অনৈতিক কার্যকলাপ থেকে বিরত থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে জনগণের পক্ষে থাকার আহ্বান তিনি।

পরে পুলিশ লাঠিচার্জ করলে বেশ কয়েকজন আহত হন। তবে পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, পূর্ব পরিকল্পিতভাবে সম্পূর্ণ বিনা উস্কানিতে নেতা-কর্মীরা পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়েছে।

ভিডিও দেখুনঃ

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close