দেশজুড়ে

ফরিদপুর থেকে বিশ্বজিৎ হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ঢাকা অর্থনীতি ডেস্ক: দেশের আলোচিত বিশ্বজিৎ দাস হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইমরান হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ফরিদপুরের সদরপুর উপজেলার চর বিষ্ণুপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চর বিষ্ণুপুর এলাকায় অভিযান চালিয়ে ইমরানকে গ্রেপ্তার করা হয়। আজ বুধবার তাকে আদালতে সোপর্দ করা হবে।’

২০১২ সালের ৯ ডিসেম্বর বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালীন পুরান ঢাকায় বাহাদুর শাহ পার্ক (ভিক্টোরিয়া পার্ক) এলাকায় দিনেদুপুরে গণমাধ্যমের উপস্থিতিতে কয়েক জনের হাতে নৃশংসভাবে খুন হন দর্জির দোকানের কর্মী বিশ্বজিৎ দাস। তাঁর গ্রামের বাড়ি শরীয়তপুরে।

এই মামলায় ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক এ বি এম নিজামুল হক রায় ঘোষণা করেন। মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের ২১ জন কর্মীর মধ্যে আট জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেওয়া হয়। বাকি ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন আদালত।

/আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close