প্রধান শিরোনাম

ফের বাড়ছে সোনার দাম

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দেশের বাজারে সোনার দাম ফের ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়ছে। আজ মঙ্গলবার রাতে বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটি সোনার মূল্যবৃদ্ধির এই সিদ্ধান্ত নেয়। নতুন এ দর আগামীকাল বুধবার থেকে সারাদেশে কার্যকর হবে।

নতুন দর কার্যকর হওয়ায় বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৪ হাজার ৬৫০ টাকা। এছাড়া ২১ ক্যারেট ৭১ হাজার ৫০০ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৭৫২ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫২ হাজার ৪৩০ টাকায়। অন্যদিকে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

আজ মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭২ হাজার ৬৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনা বিক্রি হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকায়। কাল থেকে ২২,২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা বাড়ছে।

এর আগে গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত মোট ১৪ বার দেশের বাজারে সোনার দাম পরিবর্তন হয়। তার মধ্যে ৮ বার বেড়েছে, কমেছে ৬ বার। শেষ পর্যন্ত প্রতি ভরির দাম বেড়েছে ১২ হাজার ৩০৬ টাকা। তার মানে প্রতি মাসে গড়ে ১ হাজার টাকার বেশি দাম বেড়েছে গত বছর।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close