তথ্যপ্রযুক্তি

ফেসবুকেই করা যাবে হোয়াটস্যাপ স্ট্যাটাস!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ এখন থেকে আর হোয়াটস্যাপ ও ফেসবুকে আলাদা করে স্ট্যাটাস দিতে হবে না। কেবলহোয়াটস্যাপ   স্টেটাস দিয়ে সেটা সরাসরি শেয়ার করতে পারবেন আপনার ফেসবুক স্টোরিতে।হোয়াটস্যাপ   এর নতুন আপডেটে এমনই এক নতুন ফিচার যুক্ত করেছে ফেসবুক।

এর আগেই বেশ কয়েক মাস ধরে এই নতুন ফিচার এসেছিল হোয়াটস্যাপ-এর বেটা ভার্সানে। সেখানে ইতিবাচক রিভিউ পাওয়ার পর এবার সেই ফিচার আনা হল হোয়াটস্যাপ এর নতুন ভার্সানেও। হোয়াটস্যাপ  এর সর্বশেষ আপডেটে সরাসরি হোয়াটস্যাপ স্টেটাস শেয়ার করা যাবে ফেসবুকের স্টোরিতে। এর ফলে আলাদা করে আর ফেসবুকে স্টোরি দেওয়ার প্রয়োজন হবে না।

অ্যান্ড্রয়েড ফোনে সুবিধাটি পেতে হলে গুগল প্লে স্টোরে যান। সেখানেহোয়াটস্যাপ’র অ্যাপটি আপডেট করে নিন। তারপর হোয়াটস্যাপ খুলুন। কোনও ফোটো বা ভিডিয়ো স্টেটাস দিন। দেখতে পাবেন আপনার স্টেটাসের অংশটির ঠিক নিচেই যোগ হয়েছে একটি নতুন অংশ।শেয়ার টু ফেসবুক স্টোরি অপশনে গিয়ে ক্লিক করলেই স্টেটাসটি শেয়ার করতে পারবেন ফেসবুকে।

বিভিন্ন টেক পোর্টাল সূত্রে খবর ডার্ক মোড আনার বিষয়েও ভাবনা-চিন্তা করছে সংস্থা। এর আগে ফেসবুক মেসেঞ্জারে অ্যাড করা হয়েছে ডার্ক মোড। মেসেঞ্জারের মতো করেই ডার্ক মোড আনতে চাইছে হোয়াটসঅ্যাপের প্রযুক্তিবিদরা।

WhatsApp Status

 

এ ছাড়াও জুন মাসে QR Code স্ক্যান করে কন্ট্যাক্ট শেয়ার করার ফিচার আনলহোয়াটস্যাপ । মে মাসের শুরুতে QR Code-এর ফিচার শুরু করে হোয়াটস্যাপ । এ বার হোয়াটস্যাপ -এর বেটা ভার্সানে এই ফিচার চালু হয়েছে QR Code স্ক্যানার। ফিচারের নির্মাতাদের মতে, অনেক ক্ষেত্রেই ব্যবহারকারীরা নিজেদের মোবাইল নম্বর গোপন রেখেই হোয়াটস্যাপ  এর কন্ট্যাক্ট শেয়ার করতে চান। নিজের হোয়াটস্যাপ এর QR Code স্ক্যানার ব্যবহারের মাধ্যমে নিজের বিশেষ কোড শেয়ার করা যাবে। QR Code-স্ক্যান করলেই মিলবে সেই ব্যক্তির কন্ট্যাক্ট।

এছাড়াও, হোয়াটস্যাপ বেটার পরের সংস্করণ থেকে মিউট করা স্টেটাস হাইড করে রাখা যাবে। ফলে আনহাইড না করা পর্যন্ত আর দেখতে পাবেন না স্টেটাসগুলি। ফলে ভুল করে টাচ পড়ে সিনও হয়ে যাবে না স্টেটাসগুলি।

তবে সব কটি ফিচারই কেবলমাত্র বেটা ভার্সানেই পাওয়া যাবে। ফিচারগুলি জনপ্রিয়তা পেলে পরবর্তী পর্যায়ে হোয়াটস্যাপ এর মূল ভার্সানেও আনা হবে এই ফিচার।

 

/আরকে

Related Articles

Leave a Reply

Close
Close