তথ্যপ্রযুক্তিপ্রধান শিরোনাম

ফেসবুকে গ্রুপ চ্যাট সেবা বন্ধ হচ্ছে ২২ আগস্ট

ঢাকা অর্থনীতি ডেস্কঃ গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের নিরাপত্তা নিশ্চিত করতে নিজেদের গুরুত্বপূর্ণ গ্রুপ চ্যাট সেবা তুলে দিচ্ছে জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। আগামী ২২ আগস্ট থেকে এই ফিচারটি থাকবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (১৬ আগস্ট) কমিউনিটি লিডারশিপ সার্কেল ফ্রম ফেসবুক একটি পোস্টে এ তথ্য জানায়। ব্যবহারকারীদের নিরাপত্তা ইস্যুকে সামনে রেখে গ্রুপ চ্যাট ফিচারটি বন্ধ করে দেয়া হচ্ছে বলে পোস্টে উল্লেখ করা হয়। তবে গ্রুপ চ্যাট বন্ধ হলেও ফ্রেন্ডলিস্টে থাকা বন্ধুদের সঙ্গে গ্রুপ চ্যাট করা যাবে। ফ্রেন্ড লিস্টে নেই এমন বন্ধুরা গ্রুপে এড হতে পারবে না। কিন্তু এই সেবার ধরণটি কী হতে পারে তা নিয়ে এখনো জানায়নি ফেসবুক কর্তৃপক্ষ।

কর্তৃপক্ষ বলছে, গ্রাহকের নিরাপত্তার ব্যাপারটি সমসময়ই বড়। এ চিন্তা মাথায় রেখে আগামী ২২ আগস্ট থেকে গ্রুপ চ্যাট সুবিধা আর পাওয়া যাবে না। এরপর থেকে শুধু আগের কথোপকথন পড়া যাবে।

বর্তমানের ফেসবুক প্ল্যাটফর্মের কাঠামোর সঙ্গে এই ফিচারটি মানানসই নয় বলেও পোস্টটিতে উল্লেখ করা হয়। এমনকি ফেসবুক অ্যাপসও এই ফিচারটি সহজে সাপোর্ট করে না।

পোস্টে আরও বলা হয়, আমাদের টিম জানে, ফেসবুকের এই গ্রুপ চ্যাট সেবা গ্রাহকদের মধ্যে সহজে যোগাযোগ স্থাপনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবস্থানে। একটি গ্রাহক গোষ্ঠীর মধ্যে সমন্বয় রক্ষা করতে এই ফিচার আসলেই মূল্যবান। কিন্তু আবার গ্রাহকদের স্বার্থেই ফিচারটি তুলে দেওয়া হচ্ছে। গ্রাহকের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা অবশ্যই এটার চেয়ে গুরুত্বপূর্ণ।

Related Articles

Leave a Reply

Close
Close