শিক্ষা-সাহিত্য

ফোনকলে ২৭ শতাংশ বর্ধিত কর বাতিলের  দাবিতে গবিতে মানববন্ধন

গবি প্রতিনিধি: ২০১৯-২০ অর্থবছরের বাজেটে মোবাইল ফোন কলরেটের উপর ২৭ শতাংশ বর্ধিত কর বাতিল ও ২৫ পয়সা প্রতি মিনিট ফোন কল রেটের দাবিতে মানববন্ধন করেছে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রোববার (২৩ জুন) সকাল ১১ টায়  প্ল্যাকার্ড হাতে  বিশ্ববিদ্যালয়ের বাদাম তলায় মানববন্ধনে অংশ নেয় কয়েক শত শিক্ষার্থী।

মানববন্ধনে বক্তব্য প্রদানকালে ঔষধ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী পবিত্র কুমার শীল বলেন, “ আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের প্রযুক্তির উপর নির্ভর করতে হয়। যেকোন কাজ সহজে করার অভিপ্রায়ে বেশির ভাগ সময়ে আমাদের মোবাইল ফোন ব্যবহার করতে হয় , কিন্তু ছাত্রবস্থায় আমাদের তেমন আয়ের উৎস থাকে না, আবার প্রয়োজনও থেমে থাকে না, তাই ফোনকলে ২৭ শতাংশ ভ্যাট আমাদের উপর বিষ ফোড়ার মত হয়ে দাঁড়াবে। সাধারণ মানুষের কথা বিবেচনা করে প্রতি মিনিট কলরেট ২৫ পয়সা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।”

কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী হোসাইনুল আরেফিন সেতু বলেন, “এমনিতেই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পড়াশোনার খরচ  চালাতে পরিবারকে হিমশিম খেতে হয়। আবার প্রতিনিয়ত প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধির কারণে  বিপাকে পড়তে হচ্ছে আমাদের মত মধ্যবিত্ত পরিবারের ছেলেমেয়েদের। পরিবার পরিজন ছেড়ে পড়াশোনার জন্য অনেক দূরে আছি  এখন বর্ধিত কল রেটের জন্য পরিবারের সবার সাথে প্রাণ খুলে কথা বলতেও পারি না।”

উন্নয়নশীল দেশে সাধারণ মানুষকে আধুনিক পৃথিবীর সাথে এগিয়ে নিতে ফোন  কলের উপর বর্ধিত কর বাতিল করে ২৫ পয়সা করার দাবি  জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা ।

Related Articles

Leave a Reply

Close
Close