দেশজুড়ে

বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করায় শিক্ষার্থী লাঞ্ছিত

ঢাকা অর্থনীতি ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করায় এক শিক্ষার্থীকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে। বিএনপি দলীয় সংসদ সদস্য আমিনুল ইসলাম এমপির সফরসঙ্গী এক কর্মীর বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে। গত সোমবার উপজেলার মুশরিভুজা ইউসুফ আলী স্কুল অ্যান্ড কলেজে শিক্ষার্থীদের নবীন-বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আমিনুল ইসলাম।

সেই অনুষ্ঠানে ভিন্ন একটি আয়োজন পরিদর্শনের সময় মঞ্চে বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী ইসরাত জাহান। এসময়, সংসদ সদস্যর সফরসঙ্গী বিলাস সরদার মঞ্চে উঠে মাইক্রোফোন কেড়ে নিয়ে ওই শিক্ষার্থীর গানের ডায়েরি ছুঁড়ে ফেলে।

এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন মহলে ক্ষোভের সৃষ্টি হয়। এঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া না হলেও এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনায়, ক্ষোভ জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসগর আলীসহ অন্যান্য শিক্ষকরা।

দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন বিএনপি নেতারাও।

ভোলাহাট থানার তদন্ত কর্মকর্তা জানান, এ ঘটনায় তিনটি মামলা হয়েছে। আটক করা হয়েছে মূল আসামি বিএনপি কর্মী বিলাস সর্দার ও তার দুই সহযোগীকে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close