দেশজুড়ে

‘বন্দর-পতেঙ্গায় একটি সরকারি হাসপাতাল চাই’

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ মানবাধিকার কমিশন ইপিজেড থানা শাখার উদ্যোগে বন্দর-ইপিজেড-পতেঙ্গা এলাকায় একটি সরকারি হাসপাতালের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১২ জুন) নগরের ইপিজেড থানাধীন বন্দরটিলা এলাকায় এ মানববন্ধন পালন করা হয়।

সংগঠনের সহ সভাপতি নারী নেত্রী শারমীন ফারুক সুলতানার সভাপতিত্বে ও হাজী মো. নাছির উদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ মানবাধিকার কমিশন ইপিজেড থানা শাখার যুগ্ম সাধারন সম্পাদক মো. আজাদ হোসেন রাসেল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক খান মো. সাইফুল, সমাজ কল্যাণ সম্পাদক আলাউদ্দিন ফারুক, প্রচার সম্পাদক ইকবাল হোসেন সুমন, আইন সম্পাদক নাজিম উদ্দিন, সামাজকর্মী মো. বেলাল, সাইফুর রহমান রনি, ৩৯ নম্বর ওয়ার্ড শাখার সহ সভাপতি মো. শাহজাহান, যুগ্ন সাধারন সম্পাদক ইফতেখার হোসেন জিসান, সদস্য রাসেল মাহমুদ, সালাউদ্দিন টিটু, ফয়সাল বিন নাছির।

বক্তারা বলেন, অত্র এলাকার মানুষের দীর্ঘ দিনের প্রাণের দাবি একটি পূর্ণাঙ্গ সরকারি হাসপাতালের। বানিজ্যিক রাজধানী খ্যাত চট্টগ্রামে আজ মহামারি করোনাকালে বিভিন্ন হাসপাতালে করোনা ছাড়াও অন্যান্য রোগে আক্রান্ত ব্যক্তিদের ভর্তি না নিয়ে মৃত্যর মুখে ঠেলে দেওয়া হচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অতি শীঘ্রই লাখ লাখ পোশাক শ্রমিকের জন্য একটি ফিল্ড হাসপাতালের দাবিও জানান তাঁরা।

উক্ত মানববন্ধনে মানবাধিকার কমিশন ছাড়াও অংশ নেয় সামাজিক সংগঠন হালিশহর সমাজ কল্যাণ পরিষদ, জ্ঞানের মশাল, মা ও মনি কমিটি সহ বিভিন্ন সমাজিক সংগঠন।

এছাড়াও সামাজিক রাজনৈতিক ব্যক্তিবর্গ একাত্বতা প্রকাশ করে উক্ত মানববনে অংশগ্রহণ করেন।

উক্ত মানববন্ধন হতে দেশের এ সংকটকালে করোনা যুদ্ধে অংশ নেওয়া সকল ডাক্তার-নার্স ,পুলিশ সহ বিভিন্ন সরকারি বেসরকারি ও সামাজিক সংগঠনের ব্যক্তিবর্গের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তাঁরা আরও বলেন, ভবিষ্যতে হাসপাতালের দাবিতে আরও বৃহৎ কর্মসূচীর ঘোষণা দেওয়া হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন নারী নেত্রী নাসিমা আক্তার, বিলকিছ বেগম, মাহিম ইসলাম রায়হান, শাফায়াত উল্লাহ শুভ, দঃ হালিশহর উচ্চ বিদ্যালয়ের ছাত্র সংসদের ভিপি রাসেল গাজী, মা ও মনি কমিটির সদস্য রবিউল হোসেন প্রমুখ।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close