দেশজুড়ে

বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত দম্পতি নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে স্ত্রীসহ রোহিঙ্গা ডাকাত দিল মোহাম্মদ নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে দুটি এলজি, একটি থ্রিকোয়ার্টার, আটটি তাজা কার্তুজ ও ১২ রাউন্ড কার্তুজের খোসা উদ্ধার করা হয়েছে।

শনিবার (২১ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে টেকনাফের লেদা রোহিঙ্গা ক্যাম্পে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন, টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের মৃত কাদের হোছাইনের ছেলে দিল মোহাম্মদ (৩২) ও তার স্ত্রী জাহেদা বেগম (২৭)।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, শনিবার রাতে উপজেলার হ্নীলার ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প থেকে একটি এলজিসহ জাহেদা ও দিল মোহাম্মদকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। জিজ্ঞাসাবাদে তারা নিজেদের কাছে আরও অস্ত্র আছে এবং তা অপর সহযোগী ডাকাত শফিউল্লাহ শফির কাছে মজুদ থাকার কথা জানায়। রাতে তাদের নিয়ে পুলিশের একটি দল ওই রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র উদ্ধারে যায়। এ সময় তাদের সহযোগীরা পুলিশের ওপর গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থলে দিল মোহাম্মদ ও জাহেদাকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক কক্সবাজার নেয়ার পরামর্শ দেন। রবিবার (২২ সেপ্টেম্বর) ভোরে তাদের কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের চিকিৎসক দুজনকে মৃত ঘোষণা করেন।

ওসির দাবি, সন্ত্রাসীদের ছোড়া গুলিতে ডাকাত দিলু স্ত্রীসহ নিহত হয়েছে। এ সময় পুলিশের তিন সদস্যও আহত হন। ময়নাতদন্তের জন্য মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

Related Articles

Leave a Reply

Close
Close