আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

বন্ধুর আশ্রয়ে লুকিয়ে ছিলেন শিক্ষক হত্যার আসামি জিতু

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ছাত্র জিতু প্রথমে ঢাকায় এরপর মানিকগঞ্জের বিভিন্ন এলাকায় আশ্রয় নেন। সর্বশেষ গাজীপুরের শ্রীপুর তাঁর স্কুলের এক বন্ধুর ভাড়া বাসায় আশ্রয় নেন। কিন্তু ওই বন্ধু জানতেন না যে জিতু খুনের অভিযোগে পালিয়ে এসে তাঁর বাড়িতে আশ্রয় নিয়েছেন। অবশেষে মোবাইলে বাবার পাঠানো টাকা উঠাতে গিয়ে র‌্যাবের মুখোমুখি হন জিতু।

জিতুর বাবার পাঠানো সেই টাকা তুলতে এসছিলেন তাঁর ওই বন্ধু। এ সময় জিতুর ছবি দেখিয়ে তাঁর বন্ধুর কাছে জানতে চাওয়া হয়। পরবর্তীতে জিতু তাঁর (বন্ধু) আশ্রয়ে রয়েছেন বলে র‌্যাবকে জানান ওই বন্ধু। এরপর জিতুর অবস্থান বলে দেওয়া বন্ধুর দেওয়া তথ্য মতে গতকাল বুধবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর উপজেলার গাজীপুর ইউনিয়নের নগরহাওলা গ্রামের ওই বন্ধুর বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জিতুকে আশ্রয় দেওয়া ওই বন্ধু বলেন, ‘আমি জিতুর সঙ্গে আশুলিয়ার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা করেছি। নবম শ্রেণি থেকে তাঁর সঙ্গে আমার পরিচয়। গতকাল ফোন করে বলে, ‘‘আমি তোর এখানে আসছি।’’ এরপর আমি তাঁকে আমার বাসায় নিয়ে আসি। আমি বড় ভাই ও বোনের সঙ্গে একটি কক্ষ ভাড়া নিয়ে থাকি। এক ঘরে জায়গা না হওয়ায় জিতুকে পাশের স্থানীয় একজনের বাসার ভাড়াটিয়া পরিচিত বড় ভাইয়ের ঘরে থাকার ব্যবস্থা করে দেই।’

ওই বন্ধু বলেন, ‘জিতু আমার এখানে আসার পর জানায়, তাঁর বাবা বিকাশের মাধ্যমে এক হাজার টাকা পাঠাবে। পাঠানো টাকা উঠাতে পার্শ্ববর্তী দোকানে গেলে হঠাৎ র‍্যাব সদস্যরা এসে জিতুর ছবি দেখান। এরপর আমি সঙ্গে সঙ্গে বলে তাকে আমি চিনি, সে আমার স্কুল জীবনের বন্ধু। এরপর র‌্যাব সদস্যরা তাঁর বিস্তারিত ঠিকানা চায়। তখন র‌্যাব সদস্যদের আমি সেই বাসায় নিয়ে যায়। পরবর্তী ঘুমিয়ে থাকা জিতুকে গ্রেপ্তার করে নিয়ে যায় র‌্যাব। এরপর আমি জানতে পারছি সে খুন করে আমার এখানে আশ্রয় নিয়েছে। আমি আগে জানতাম না।’

উল্লেখ্য, গত শনিবার (২৫ জুন) দুপুরে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে শিক্ষক উৎপল কুমার সরকারের ওপর অতর্কিত হামলা চালিয়ে ক্রিকেটের স্টাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণির ছাত্র আশরাফুল ইসলাম জিতু। চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার ভোরে শিক্ষক উৎপল কুমার মারা যান।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close