আমদানি-রপ্তানীশিল্প-বানিজ্য

বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী সিঙ্গাপুর

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহ দেখিয়েছে সিঙ্গাপুরের ব্যবসায়ীরা। সোমবার (২৬ আগস্ট) বাংলাদেশে সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের নির্বাহী পরিচালক সু উই চিয়েহ বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে বাণিজ্য সংক্রান্ত বিষয়াদি পর্যালোচনা সংক্রান্ত এক বৈঠকে এ আগ্রহের কথা জানান। ১৮ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেন তিনি। মন্ত্রণালয়ের রপ্তানি অনুবিভাগের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে নেতৃত্ব দেন।

এসময় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন র্কতৃপক্ষ, রপ্তানি উন্নয়ন ব্যুরো, ডব্লিউটিও সেলের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মর্কাতারা উপস্থিত ছিলেন।

বৈঠকের শুরুতে রপ্তানি উইং এর যুগ্মসচিব আবদুর রহিম খান বাংলাদেশের বিনিয়োগ ও ব্যবসা পরিবেশ সম্পর্কিত বিভিন্ন তথ্য ও উপাত্ত প্রেজেন্টেশনের মাধ্যমে তুলে ধরেন।

এসময় সু উই চিয়েহ বলেন, সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহী। তাই বিনিয়োগ পরবর্তী সময়ে তাদের পণ্য বিদেশে রপ্তানির জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সকল সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানান।

এর আগে গত রোববার দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাথে ‘সিঙ্গাপুর-বাংলাদেশ বিজনেস নেটওয়ার্কিং’ শীর্ষক এক বৈঠকেও বাংলাদেশে বিনিয়োগ করার আগ্রহ প্রকাশ করেন সু উই চিয়েহ।

এ ব্যাপারে এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম জানান, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশেই সবচেয়ে উদার এবং সহজে এখানে বিনিয়োগের সুবিধা রয়েছে। বাংলাদেশে স্বল্প উৎপাদন ব্যয় এবং বিশ্বের বিভিন্ন দেশের বাজারে বাংলাদেশি পণ্যের সহজ প্রবেশাধিকার থাকায় সিঙ্গাপুরের ব্যবসায়ীরা এদেশে আরও বেশি পরিমাণে বিনিয়োগে এগিয়ে আসতে পারেন। তাই তিনি সিঙ্গাপুরের কোম্পানিগুলোকে এফবিসিসিআইয়ের করপোরেট সদস্য হওয়ার আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Close
Close