আশুলিয়াদেশজুড়ে

বাংলাদেশ গ্লোবাল ড্যান্স ২০১৯ সাভারে

নিজস্ব প্রতিবেদকঃ ‘সবার জন্য সর্বত্র নিরাপদ পানি’ এই স্লোগানকে সামনে রেখে ১৫ জুন শনিবার বাংলাদেশে অনুষ্ঠিত হল বাংলাদেশ গ্লোবাল ড্যান্স ২০১৯।

এ বছর সারা বিশ্বের ১৭০ টি স্থানে একই দিনে এ ড্যান্স অনুষ্ঠিত হয়েছে। ওয়াটার এইড বাংলাদেশ এবং বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা ‘ট্রি’ যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

শনিবার(১৫ জুন) বিকেল ৩ টায় ঢাকার অদূরে আশুলিয়ার নলাম পালপাড়া সংলগ্ন কাকরান গুদারা ঘাটে আয়োজিত উক্ত অনুষ্ঠানে পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, ওয়াটার এইড এর ডিরেক্টর ইমরান হাসান, গণ বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি এন্ড মলিকুলার বায়োলজি বিভাগের সিনিয়র শিক্ষক ড. ফুয়াদ হোসেন, সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের শিক্ষক শহীদ মল্লিক, সুজন মিয়া সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়, স্কুল ও কলেজের শিক্ষক -শিক্ষার্থী, স্থানীয় জন প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা- কর্মচারীদের পরিবেশনায় সচেতনতামূলক কোরিওগ্রাফিক নৃত্য পরিবেশিত হয়।

ওয়াটার এইডের ডিরেক্টর ইমরান হাসান বলেন, আমরা আমাদের মাকে ভুলে গেছি, আমরা নদীকে ভুলে গেছি। বাংলাদেশ নদীমাতৃক দেশ, নদী থেকে বাংলাদেশের মানুষ জীবিকা নির্বাহ করে থাকে। আমাদের নদী দূষণ রোধ করতে হবে। নদীর পানি পরিবেশের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে, ফসল উৎপন্ন করি। নদী, পানি ছাড়া বাঁচবে না পরিবেশ, বাঁচবে না মানুষ। সবার মাঝে ছড়িয়ে যাক এই কথাগুলো তাই আয়োজন পৃথিবী জুড়ে।

উল্লেখ্য, পানির নিরাপদ ব্যবহার, সংরক্ষণ, দূষণ রোধ, ভূগর্ভস্থ পানির উপর চাপ কমানো সহ বিভিন্ন বিষয়ে জনসাধারণের সচেতনতার লক্ষ্যে গ্লোবাল ওয়াটার ড্যান্স প্রতি বছর এই কর্মসূচি পালন করে আসছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close