দেশজুড়েপ্রধান শিরোনাম

বাংলাদেশ পুলিশে মাদকসেবীদের কোন স্থান নেইঃ আইজিপি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বাংলাদেশ পুলিশে মাদকসেবীদের কোন স্থান নেই বলেছেন পুলিশের বর্তমান মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

রোববার সাড়ে ১১টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ‘হ্যালো আরএমপি অ্যাপ’ অ্যাপসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মহানগরীর সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির নির্মাণাধীন সদর দফতরে এ অ্যাপস উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি বলেন, ডোপ টেস্ট বাহিনীর সকলের জন্য প্রযোজ্য এবং এটি অব্যাহত থাকবে। বাহিনীতে মাদকসেবীদের প্রয়োজন নেই ও কোন স্থান নেই। এটা হচ্ছে ঘর পরিচ্ছন্ন অভিযান।

এদিকে মেজর সিনহা হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদনে তৎকালীন কক্সবাজারের ও বর্তমানে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ সম্পর্কে জানতে চাইলে আইজিপি বলেন, এটা আদালতের বিষয়।

জানা গেছে, রাজশাহী মেট্রোপলিটন এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ‘হ্যালো আরএমপি অ্যাপ’ অ্যাপসের উদ্বোধন করা হয়েছে। রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টারের মাধ্যমে শহর এলাকার গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে স্থাপন করা সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটর করা হবে। এর মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন এলাকায় সন্দেহভাজন ও অপরাধীদের গতিবিধি পর্যবেক্ষণ ও দ্রুত সময়ের মধ্যে অপরাধীকে শনাক্তকরণ সহজ হবে।

এই অ্যাপের মাধ্যমে এখন থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কাছে তথ্য প্রদান ও অনলাইনে অভিযোগ করা যাবে। বাংলাদেশ পুলিশের জরুরি সেবা যেমন পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, অনলাইন জিডি এবং ৯৯৯ জাতীয় জরুরি সেবাসমূহ এ অ্যাপে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সব কর্মকর্তাদের ফোন নম্বর, মোবাইল নম্বর এবং ই-মেইল ঠিকানা পাওয়া যাবে। এছাড়াও এ অ্যাপের মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ওয়েব পোর্টাল এবং অনলাইন নিউজ পোর্টালটিও দেখা যাবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close