দেশজুড়ে

বাংলাদেশ বিমানবাহিনীর প্রধানের ভারত সফর

ঢাকা অর্থনীতি ডেস্ক: তিন দিনের সরকারি সফরে ভারত গেলেন বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। গতকাল রোববার (১৯ ডিসেম্বর) স্ত্রী ও দুজন সফরসঙ্গীসহ ঢাকা ত্যাগ করেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানিয়েছে, ভারত সফরের শুরুতে অমর জোয়ান জয়তি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ১৯৭১ সালের মহান স্বাধীনতাযুদ্ধে আত্মত্যাগকারী ভারতীয় সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করবেন বিমানবাহিনীর প্রধান।

সফরকালে তিনি ভারতীয় বিমানবাহিনী সদর দপ্তরে বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল ভি আর চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে মতবিনিময় করবেন তারা।

এ ছাড়া এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান ভারতের চিফ অব স্টাফ কমিটির সভাপতি ও সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভান এবং নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল আর হরি কুমারের সঙ্গে শেখ আব্দুল হান্নান সৌজন্য সাক্ষাৎ করবেন‌‌।

ভারতের অবস্থানের সময় চণ্ডীগড় ও মুম্বাইয়ে অবস্থিত বিভিন্ন সামরিক শিল্পকারখানা ও স্থাপনা পরিদর্শন করবেন বাংলাদেশ বিমানবাহিনীর প্রধান।

বিমানবাহিনীর প্রধানের এই সফরের মাধ্যমে দুই দেশের বিমানবাহিনীর মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে। পাশাপাশি পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close