দেশজুড়েপ্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

বাংলাদেশ সেনাবাহিনীর ৯টি ইউনিট ও ১টি প্রশিক্ষন প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা প্রদান

নিজস্ব প্রতিবেদকঃ সাভারে বাংলাদেশ সেনাবাহিনীর ৯টি ইউনিট ও ১টি প্রশিক্ষন প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা প্রদান (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে সাভারের বিশমাইল এলাকায় সাভার সেনানিবাসের ৯ম পদাতিক ডিভিশনের তত্তাবধানে কোর আব মিলিটারি সেন্টার এন্ড স্কুলে এই জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানে ১, ৩, ৬ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, এডহক ১১ বীর (মেকানাইজড), ১২ বীর, ১৩ বীর, ১৫ বীর (সাপোর্ট ব্যাটালীয়ান), ৫৯ ইষ্ট বেংগল (সাপোর্ট ব্যাটালীয়ান) এবং স্কুল অব ইনফ্যান্ট্রি এন্ড ট্যাকটিকস (এসআইএন্ডটি) কে জাতীয় পতাকা (ন্যাশনাল স্ট্যান্ডার্ড) প্রদান করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে উক্ত ইউনিট ও প্রতিষ্ঠানকে জাতীয় পতাকা প্রদান করেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

পতাকা প্রদান প্যারেড (কুচ কাওয়াজ) শেষে প্রধানমন্ত্রী তার বক্তব্যে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ সেনাবাহিনীকে একটি প্রশিক্ষিত সুশৃঙ্খল এবং আধুনিক সাজসজ্জায় সজ্জিত বাহিনী হিসাবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠানে সেনাবাহিনীর উর্ধতন কর্মকর্তাগন, বিভিন্ন পদবীর সেনাসদস্যগনসহ দুর্যোগ ব্যবস্থপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Close
Close