দেশজুড়েপ্রধান শিরোনাম

বঙ্গবন্ধুকে সারাবিশ্ব স্বীকৃতি ও সম্মান দিয়েছে: প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: সারাবিশ্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সম্মান দিয়েছে। বিএনপি-জামায়াত না দিলেও কিছু যায় আসে না বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে একথা বলেন তিনি।

বুধবার (১৫ই জানুয়ারি) বিকেলে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে শুরু হয় জাতীয় সংসদের অধিবেশন। শুরুতেই প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ পালনের বিভিন্ন আয়োজন তুলে ধরেন। প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, ‘জীবনে কখনই হিসেব করে জনসেবা করিনি। মানুষের জন্যই জীবন নিবেদন করেছি।’

পরে সরকার দলীয় সদস্য, সালাম মুর্শেদীর প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি বা জামায়াত জাতির পিতাকে স্বীকৃতি দিল কি না তাতে কিছু আসে যায় না। শিক্ষা, সংস্কৃতি, বিজ্ঞান, প্রযুক্তি ও বাকস্বাধীনতা সমুন্নত রাখার অনন্য সাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০২০ সালে ইউনেস্কো বাংলাদেশের সঙ্গে যৌথভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ সময় মুজিববর্ষের সূচনা সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন বঙ্গবন্ধু কন্যা।

প্রধানমন্ত্রী বলেন, আগামী ১৭ মার্চ হতে ২০২০ সালের জাতীয় প্যারেড গ্রাউন্ডে এক বর্ণাঢ্য উৎসবমুখর উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে বছরব্যাপী কর্মসূচি বাস্তবায়ন শুরু হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়, বাংলাদেশ সেনাবাহিনী, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় এবং জাতীয় বাস্তবায়ন কমিটির উদ্যোগে আগামী ১৭ই মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনি ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন হবে। এরপর রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, বিশেষ প্রার্থনা, জেলা-উপজেলায় বিভিন্ন দপ্তর, সংস্থা ও শিক্ষাপ্রতিষ্ঠানে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সমন্বয়ে জন্মশতবার্ষিকীর উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হবে।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close