খেলাধুলা

বার্সাকে ভালোবাসি তাই আদালতে যাইনিঃ মেসি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ স্প্যানিশ ফুটবল ক্লাব বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির সম্পর্কটা আজকালের নয়। ক্যারিয়ারের একদম শুরু থেকেই এই দলে খেলছেন তিনি। সম্প্রতি দীর্ঘ দুই দশকের সম্পর্ক বিচ্ছেদ করে নতুন কোথাও যেতে চেয়েছিলেন আর্জেন্টাইন তারকা। কিন্তু নানা ঘটনা শেষে প্রিয় ক্লাবেই থাকবেন বলে জানিয়েছেন লিও। এর পেছনে নানা কারণ রয়েছে, যার ভেতর একটি হচ্ছে বার্সাকে আদালতে নিতে চাননি তিনি।

মাত্র দেড় সপ্তাহ আগে বুরোফ্যাক্সের মাধ্যমে ক্লাব ছাড়ার অনুমতি চান মেসি। কাতালান দলটির ইতিহাসের সবচেয়ে বড় তারকার এমন সিদ্ধান্ত ফুটবল বিশ্বের প্রধান আলোচনার বিষয়ে পরিণত হয়। গুঞ্জন উঠেছিল, ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটিতে যেতে পারেন বার্সা তারকা। তবে এফসিবি বরাবরই মেসিকে না ছাড়ার বিষয়ে বদ্ধপরিকর ছিল।

বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, মেসি চলে যেতে চাইলে রিলিজ ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো দিতে হবে। বাস্তবিকপক্ষে যা যেকোনো ক্লাবের পক্ষেই দেয়া অসম্ভব। মেসি ও তার বাবার পক্ষ থেকে অবশ্য দাবি করা হয়, বিপুল অর্থের এই রিলিজ ক্লজের চুক্তি অযৌক্তিক।

স্প্যানিশ গণমাধ্যমগুলো জানিয়েছিল, ক্লাব ও মেসির বিষয়টি আদালত পর্যন্ত গড়ালে শেষ পর্যন্ত আর্জেন্টাইন তারকারই জয় হবে। কিন্তু প্রিয় ক্লাবকে আদালতে নিতে চাননি মেসি। তাই শেষ পর্যন্ত থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন।

এ বিষয়ে এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘আমি কোনো ধরণের আইনি লড়াই শুরু করতে চাইনি। বার্সেলোনাকে আদালতে নেয়ার কোনো ইচ্ছে আমার ছিল না। কারণ আমি ক্লাবকে অনেক ভালোবাসি। সেই কারণেই এখানে আরো এক বছর থাকার সিদ্ধান্ত নিয়েছি।’

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close