খেলাধুলাপ্রধান শিরোনাম

বার্সেলোনাতেই থাকছে মেসি!

মেসিকে আটকে রাখার জন্য শেষ চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাব; মেসির কাছে নতুন প্রস্তাবের গুঞ্জন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ  কোনোভাবেই ক্লাব ইতিহাসের শ্রেষ্ঠ খেলোয়াড়টিকে ধরে রাখা সম্ভব হচ্ছে না বার্সেলোনার পক্ষে। আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে বার্সা প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তে গত শুক্রবার এক সংবাদ সমেলনে এমনটাই জানিয়ে দিয়েছিলেন।

দুদিন আগে অশ্রুসিক্ত মেসি সংবাদ সম্মেলন করে বিদায় নিয়েছেন বার্সেলোনা থেকে। জানিয়েছেন, অন্য গন্তব্যের কথা।

এত কিছুর পর একটা খেলোয়াড় আবারও সেই ক্লাবে থেকে যাবেন, এমনটা বলা হলে হয়তো অনেকে পাগলের প্রলাপ বলেই উড়িয়ে দেবেন। কিন্ত খেলোয়াড় যখন মেসি, তাকে নিয়ে গুঞ্জন কি আর থেমে থাকে! আর্জেন্টিনা ও স্পেনের কিছু সংবাদমাধ্যমের খবর, মেসিকে দলে রাখার জন্য নাকি শেষ একটা চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। মেসিকে নাকি দেওয়া হয়েছে নতুন চুক্তির প্রস্তাব।

স্প্যানিশ চ্যানেল বেতেভে তাদের অনুষ্ঠান ‘লা পোর্তেরিয়া’তে জানানো হয়েছে, মেসিকে আটকে রাখার জন্য শেষ এক চেষ্টা চালিয়ে যাচ্ছে কাতালান ক্লাবটি। বার্সেলোনার নতুন প্রধান নির্বাহী ফেরান রেভেরতার এ প্রস্তাব নিয়ে গেছেন মেসির কাছে। তাদের সাংবাদিক মার্ক মার্বা প্রাৎস বের করেছেন এ খবর। প্রাৎসের সূত্র ধরে আরও জানা গেছে, বার্সায় থেকে যাওয়ার সম্ভাবনা একেবারেই শেষ হয়ে যায়নি মেসির!

এই খবর যদি সত্যি হয়, তাহলে নিঃসন্দেহে বার্সার ইতিহাসে আরেকটা মাইলফলক হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম মুন্দো দেপোর্তিভো। যদিও প্রাৎস ও লা পোর্তেরিয়ার এ সংবাদ আদৌ সত্য কি না, সেটা জানার জন্য মেসি ও ক্লাবের বেশ কিছু সূত্রের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছে মুন্দো দেপোর্তিভো, কিন্তু কোনো আশাব্যঞ্জক সাড়া পায়নি।

এদিকে আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্তের সাংবাদিক তোনি হুয়ানমার্তি এবং আলবার্ত রোগে মার্ক মার্বা প্রাৎসের কথায় সম্মতি দিয়ে জানিয়েছেন, সংবাদ সম্মেলন করে বিদায় নেওয়ার পর আবারও মেসিকে দলে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে বার্সেলোনা। চমকের ব্যাপার হলো, মেসিকে দলে রাখার জন্য সর্বশেষ এ প্রস্তাব নিয়ে যিনি গেছেন, সেই ফেরান রেভেরতারই বার্সা সভাপতি হোয়ান লাপোর্তাকে কিছুদিন আগে পরামর্শ দিয়েছিলেন মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার জন্য।

এদিকে স্পোর্ত, বেতেভের এই খবরকে সমর্থন করেছে আর্জেন্টিনার বেশ কিছু সংবাদমাধ্যম। ইএসপিএন আর্জেন্টিনার সাংবাদিক সেবাস্তিয়েন ভিনিয়োলো এর মধ্যেই এই খবরের ওপর ভিত্তি করে আলোচনা অনুষ্ঠান আয়োজন করেছেন। এই ভিনিয়োলো মেসির খুব কাছে মানুষ হিসেবে আর্জেন্টিনায় পরিচিত। টিওয়াইসি স্পোর্ত, ওলে, মুন্দো আলবিসেলেস্তের মতো সংবাদমাধ্যমও বেশ ফলাও করে খবরটা প্রচার করেছে।

যদিও সবার মুখেই এক কথা, প্রস্তাবে মেসি রাজি হবেন কি না, সে আলোচনা বহুদূর, তবে বার্সেলোনা যে ফেরান রেভেরতারের মাধ্যমে নতুন এ প্রস্তাব নিয়ে মেসির কাছে গেছে, এটা সত্যি।

তবে ওলে আরও জানিয়েছে, বার্সা নতুন এ প্রস্তাব নিয়ে যেতে বড্ড দেরি করে ফেলেছে, পিএসজির সঙ্গে মেসির চুক্তির সবকিছুই পাকাপাকি হয়ে গিয়েছে। শুধু আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা এখন।

এখন দেখার পালা মেসি-বার্সা কাহিনীতে নতুন কি মোড় নেয়!

Related Articles

Leave a Reply

Close
Close