দেশজুড়ে

বাল্যবিয়ের দায়ে বর-কাজীসহ ৮ জনের কারাদণ্ড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুড়িগ্রামের উলিপুর পৌরসভা এলাকার কাজী অফিসে বাল্যবিয়ে রেজিস্ট্রি করার সময় বর, কাজী ও ইমামসহ বর ও কনে পক্ষের ৯ জনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার (০৭ জুন) দিবাগত রাত ১২টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর পুলিশ তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে ৮ জনকে ৬ মাস করে কারাদণ্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের। এছাড়াও ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেছেন তিনি।

পুলিশ জানায়, উলিপুর উপজেলার দলদলিয়া ইউনিয়নের সাহেবেরকুটি গ্রামের আবু বকরের ছেলে আলমগীর হোসেনের (২৬) সাথে পৌরসভার পূর্ব শিববাড়ী গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ও মদিনাতুল উলুম দাখিল মাদ্রাসার ৮ম শ্রেণির ছাত্রী তামান্না বেগমের বিয়ে ঠিক হয়। এই বিয়ে রেজিস্ট্রির জন্য এলাকার ইমাম মাহমুদুল হাসানসহ পৌর এলাকার কাজী নুরুল হুদা লিমনের কার্যালয়ে আসেন।

এ অবস্থায় গোপন সংবাদের ভিত্তিতে উলিপুর থানার অফিসার ইনচার্জ মো. মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে এসে সবাইকে আটক করে। পরে তাদের ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হয়।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- কাজী নুরুল হুদা লিমন, তার সহকারী শফিকুল ইসলাম, ইমাম মাহমুদুল হাসান, বর আলমগীর হোসেন, বরের ভগ্নিপতি আলমগীর হোসেন, কনের চাচা আলাল মিয়া, কনের ভগ্নিপতি আমিনুল ইসলাম ও ফারুক।

এছাড়া সদ্য ঢাকা থেকে আগত বরের মামা নজরুল ইসলামকে কিছু না জানিয়ে ঘটনাস্থলে আনা হয়েছে প্রমাণিত হওয়ায় তাকে ৫ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।

এ প্রসঙ্গে উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোয়াজ্জেম হোসেন জানান, দণ্ডপ্রাপ্তদের শনিবার (৮ জুন) সকালে জেলা কারাগারে পাঠানো হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close