দেশজুড়েপ্রধান শিরোনাম

বাসে আগুনঃ একটি ফোনালাপের সঙ্গে ঘটনার মিল রয়েছে

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে বাসে আগুন দেওয়ার ঘটনায় পাওয়া একটি ফোনালাপ বিশ্লেষণ করা হচ্ছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।

শুক্রবার (১৩ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ‘সিটি ব্যাংক-ক্র্যাব শিশু চিত্রাঙ্কন, ছড়া/কবিতা আবৃত্তি ও সঙ্গীত প্রতিযোগিতা’ ও ক্র্যাব কার্যালয়ে নতুন লাইব্রেরি উদ্বোধন করেন ডিএমপির অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম।

মনিরুল ইসলাম বলেন, রাজধানীর বেশ কয়েকটি জায়গায় হঠাৎ বাসে আগুন দেওয়ার ঘটনায় আমরা একটি ফোনালাপ পেয়েছি। সেটি বিশ্লেষণ করা হচ্ছে। যারা কথা বলেছেন তাদের পরিচয় জানার চেষ্টা চলছে। এই ফোনালাপ মামলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ প্রমাণ হিসেবে কাজ করবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার বলেন, বিএনপি ও ছাত্রদল ভাটারা এলাকায় মিছিল করেছে, এসময় গাড়ি ভাঙচুর করার সময় দুইজনকে আটক হয়েছে। তারা জাতীয় প্রেসক্লাব ও নয়াপল্টনেও মিছিল করেছে। এরপরই মূলত আগুন দেওয়ার ঘটনা ঘটে। তাই এসব ঘটনায় বিএনপির নেতাকর্মীরা জড়িত থাকতে পারে।

‘বৃহস্পতিবার বাসে আগুন দেওয়ার সঙ্গে ২০১৪-১৫ সালের ঘটনাগুলোর মিল রয়েছে’ উল্লেখ করে তিনি বলেন, কারা আগুন দিয়েছে তা নিয়ে তদন্ত করছে পুলিশ। ছয় বছর আগের ওই সময়ে আগুন দেওয়ার ঘটনাগুলোতে মানুষ যেমন আতঙ্কগ্রস্ত ছিল একইভাবে বৃহস্পতিবারে হঠাৎ বাসে আগুনের ঘটনায় নগরবাসী আতঙ্কিত হয়েছে। এটি হওয়ারই কথা। পুলিশও হতবাক হয়েছে, হঠাৎ এতোগুলো বাসে আগুন দেওয়ার ঘটনায়। আমরা কাজ করছি, যারা এসব ঘটনায় জড়িত তাদের খুঁজে বের করা হবে। অভিযান অব্যাহত রয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close