দেশজুড়ে

বাড়তি ভাড়া নিলেই ব্যবস্থা নেয়া হবে: কাদের

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঈদুল আজহায় বাড়তি ভাড়া নিলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৫ আগস্ট) দুপুরে মন্ত্রী তার সচিবালয়ের সভাকক্ষে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে সড়কপথে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে অংশীজনদের সঙ্গে সমন্বয় সভা শেষে সাংবাদিকদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, টার্মিনালে যাত্রীসেবা বাড়াতে হবে। আমাদের ভিজিল্যান্স টিম সক্রিয় থাকবে। কোনো বাড়তি ভাড়া নিলে মোবাইল কোর্ট ব্যবস্থা নেবে। বাড়তি ভাড়া না নিয়ে মালিকদের ত্যাগ শিকারের আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, ঈদযাত্রা উপলক্ষে ৬-১৭ আগস্ট সড়ক পরিবহন কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ কক্ষ চালু থাকবে। ১ আগস্ট থেকে সিএনজি স্টেশনগুলো নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহ শুরু করেছে। ঈদের আগে তিনদিন মহাসড়কে ট্রাক, কাভার্ডভ্যান ও অন্য ভারী যান চলাচল বন্ধ থাকবে। তবে রফতানিযোগ্য পণ্য, খাদ্য, ওষুধ, পচনশীল দ্রব্য, পশুবাহী গাড়ি এর আওতামুক্ত থাকবে।

মন্ত্রী আরও বলেন, বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মহাসড়কের যেসব রাস্তা এখনও মেরামত করা হয়নি এ সপ্তাহের মধ্যে সব রাস্তা চলনসই করার নির্দেশ দিয়েছি। দীর্ঘমেয়াদি না হলেও অন্তত ঈদের সময় যাতে রাস্তার কারণে যানজটে পড়ে ভোগান্তি না হয় সেটুকু অন্তত করতেই হবে।

Related Articles

Leave a Reply

Close
Close