দেশজুড়ে

বাড়ির মালিকানা দাবি ভাড়াটিয়ার, বাড়িওয়ালার পানি-বিদ্যুৎ বিচ্ছিন্ন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোড এলাকার অবৈধভাবে বাড়ির মালিকানা দাবি করে মূল মালিকের ফ্ল্যাটেই পানি ও বিদ্যুৎ সংযোগ বন্ধ করে রেখেছেন ভাড়াটিয়া মরিয়ম। একইসঙ্গে স্থানীয় প্রভাবশালীদের মাধ্যমে বাড়ি ছাড়ার জন্য বাড়ির মালিক অধ্যাপক জাহিদকে হুমকিও দেয়া হচ্ছে।

বুধবার (২২ সেপ্টেম্বর) বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলে ভাড়াটিয়া হয়ে বাড়ির মালিককে জিম্মি করার এই ঘটনার একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। প্রতিবেদনে বলা হয়, দ্বিতীয় এবং চতুর্থ তলায় বিদ্যুৎ সংযোগ রয়েছে। কিন্তু নিচ তলায় বিদ্যুৎ নেই।

জানা গেছে, ২০১০ সালে বাড়িটি কিনে নেন ঢাকা সিটি কলেজের প্রফেসর গাজী জাহিদ হোসেন। একই সময় পরিবার নিয়ে বাসায় ভাড়াটিয়া হিসেবে উঠেন মরিয়ম আক্তার। দুই মাস ভাড়া দিলেও পরবর্তীতে তিনি দাবি করেন, বাড়ির মূল মালিক আবদুল কুদ্দুসের কথিত মূল উত্তরাধিকারীর কাছ থেকে আমমোক্তার অনুযায়ী দখলদার তিনি।

মালিকানার এই বিরোধ থানা-পুলিশ পেরিয়ে এখন আদালতে বিচারাধীন। এরই মধ্যে ১০ বছর পেরিয়েছে।

এদিকে মামলায় সুবিধা হবে না জেনে স্থানীয় প্রভাবশালীদের সহযোগিতায় ভবনের চতুর্থ তলাও দখল করে নেন মরিয়ম। এরপর অধ্যাপক জাহিদ হাসানের দখলে থাকা পানির লাইন এক বছর ধরে বিচ্ছিন্ন করে রেখেছেন। হুমকি দিয়ে বাড়ি ছাড়াতে না পারায় এক মাস ধরে বিদ্যুতের সংযোগও বন্ধ রেখেছেন ভাড়াটিয়া মরিয়ম।

অধ্যাপক জাহিদ বলেন, আদালত থেকে বলেছে এটা সাবকাওলার মাধ্যমে কেনা। এটা যদি বাতিল করতে হয় তাহলে অনুরূপ সাব দলিল লাগবে। অতএব, তাদের যে আবেদন তা নাকচ করে দেয়া হলো।

/ আরএইচএস

Related Articles

Leave a Reply

Close
Close