দেশজুড়ে

বিএনপির মহাসমাবেশকে ঘিরে মহাসড়কে চলছে র‍্যাব-পুলিশের তল্লাশি

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিএনপির মহাসমাবেশকে ঘিরে ঢাকার অদূরে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সংলগ্ন অংশে বিভিন্ন যানবাহনে যৌথভাবে তল্লাশি কার্যক্রম পরিচালনা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও ঢাকা জেলা ট্রাফিক পুলিশ। এ ছাড়া ধামরাইয়ের ইসলামপুর এলাকায় মহাসড়কে তল্লাশি চালাচ্ছে ধামরাই থানার পুলিশ।

গতকাল বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছিলেন, নাশকতার জন্য আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক দ্রব্য নিয়ে কেউ যাতে সমাবেশে যেতে না পারে, সে জন্য ২৮ অক্টোবর ঢাকা শহরের প্রবেশমুখগুলোতে তল্লাশিচৌকি (চেকপোস্ট) বসাবে র‍্যাব।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১০টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকাগামী লেনে র‍্যাব ও ঢাকা জেলা ট্রাফিক পুলিশের সদস্যদের যৌথভাবে বিভিন্ন পরিবহন থামিয়ে চালকদের জিজ্ঞাসাবাদ করতে দেখা যায়। এ ছাড়া র‍্যাব ও পুলিশের সদস্যরা বিভিন্ন যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে দেখছেন। যানবাহনের ফিটনেস ও বৈধ লাইসেন্সের বিষয়ে চালকদের জিজ্ঞাসাবাদ করছেন। প্রয়োজনীয় কাগজপত্র থাকলে তাঁদের যেতে দিচ্ছেন তাঁরা। কেউ ব্যর্থ হলে তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‍্যাব -৪ সিপিসি-২–এর স্কোয়াড কমান্ডার এএসপি সাজ্জাদুর রহমান।

সাজ্জাদুর রহমান প্রথম আলোকে বলেছেন, প্রায়ই তাঁরা এ ধরনের অভিযান পরিচালনা করেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজ সকাল থেকে এই কার্যক্রম পরিচালনা করছেন। ঢাকা জেলা ট্রাফিক পুলিশের কয়েকজন সদস্য অভিযানে সহযোগিতা করছেন। যেসব পরিবহনের ফিটনেস ও লাইসেন্স এবং মোটরসাইকেল আরোহীদের হেলমেট নেই, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, সকাল থেকে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে তল্লাশিচৌকি বসিয়ে বিভিন্ন পরিবহনে তল্লাশি চালাচ্ছে ধামরাই থানার পুলিশ। পুলিশের সদস্যরা পরিবহনগুলোর প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করছেন।
ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশিদ প্রথম আলোকে বলেছেন, নিয়মিত তল্লাশির অংশ হিসেবে ইসলামপুর এলাকায় তল্লাশিচৌকি বসিয়ে বিভিন্ন পরিবহনের প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করা হচ্ছে।

Related Articles

Leave a Reply

Close
Close