প্রধান শিরোনামবিশ্বজুড়ে

আফগান শরণার্থীদের উদ্ধারকৃত ইউক্রেন বিমান ছিনতাই

ঢাকা অর্থনীতি ডেস্ক: কাবুল থেকে আফগান শরণার্থীদের উদ্ধার অভিযানে যাওয়া একটি ইউক্রেনিয়ান বিমান ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে ইরানের বার্তা সংস্থা মাহের নিউজ এজেন্সী এবিং রাশিয়ার বার্তা সংস্থা তাস।

তারা জানিয়েছে, ইউক্রেনের উপপররাষ্ট্রমন্ত্রী ইয়েভগেনি ইয়েনিন মঙ্গলবার(২৪ আগস্ট) বিষয়টি স্বীকার করেছেন। গুরুত্বপূর্ণ সূত্রের বরাতে রাশিয়ান বার্তা সংস্থা তাস জানায়, আফগানিস্তানে ইউক্রেনের বিমানটি দেশটির নাগরিকদের উদ্ধার করতে যায়। পরে সেটি অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা ছিনতাই করে ইরানে নিয়ে যায়।

এদিকে য়েভগেনি ইয়েনিন বলেন , রোববার( ২২ আগস্ট) অজ্ঞাতপরিচয় সশস্ত্র কিছু লোক আমাদের বিমানটি ছিনতাই করেছে। কার্যত মঙ্গলবার বিমানটি আমাদের কাছ থেকে চুরি হয়ে যায়। এরপর সেটিতে করে ইউক্রেনের যাত্রীদের বাদ দিয়ে অন্য যাত্রীদের নিয়ে ইরানে পৌঁছে।’

তিনি আরো বলেন, ‘ আমরা তিনবার উদ্ধার প্রচেষ্টা চালিয়েছি। তবে আমাদের চেষ্টা ব্যর্থ হয়েছে। আমাদের লোকজন এখন বিমানবন্দরে প্রবেশ করতেই পারছেন না।’ ইয়েনিন শুধু জানান, কূটনৈতিক পদক্ষেপের আওতায় বিষয়গুলো নিয়ে পররাষ্ট্রমন্ত্রী দিমিত্রি কুলেবা পুর সপ্তাহ ধরে কাজ করছেন।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close