দেশজুড়েপ্রধান শিরোনাম

‘বিএনপি প্রকাশ্যে বিরোধিতা করলেও দলটির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে’

ঢাকা অর্থনীতি ডেস্ক: বিএনপি প্রকাশ্যে উপজেলা নির্বাচনের বিরোধিতা করলেও তাদের অনেকেই নির্বাচনে অংশ নিচ্ছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই দাবি করেন।

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন মন্ত্রী-এমপিদের প্রভাব বিস্তার না করতে। নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হয়, কেউ কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। প্রশাসন কোনো প্রকার হস্তক্ষেপ করবে না। নির্বিঘ্নে ভোট দানের ব্যবস্থা করেছেন নির্বাচন কমিশন।

বিএনপির অনেকে উপজেলা নির্বাচন করার বিষয়ে তিনি বলেন, রাজনীতি অন্তসার শূন্য হয়ে গেছে বিএনপি। কেন্দ্রীয় নেতারা না চাইলেও দলটির অনেকে উপজেলা ভোটে আসছে।

এ সময় যুক্তরাষ্ট্রের আটলান্টিক কাউন্সিলের প্রতিবেদনের সমালোচনা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের উদ্দেশে তিনি প্রশ্ন রাখেন, বাংলাদেশ ২৫ ধাপ পেছালে গণতন্ত্রের সূচকে যুক্তরাষ্ট্র কতটা পিছিয়েছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের আটলান্টিক কাউন্সিলের স্বাধীনতা সূচকে ‘অধিকাংশ ক্ষেত্রে স্বাধীনতা বঞ্চিত’ ক্যাটাগরিতে স্থান পেয়েছে বাংলাদেশ। ১৬৪ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম। আর সমৃদ্ধি সূচকে ‘অধিকাংশ ক্ষেত্রে অসমৃদ্ধ’ ক্যাটাগরিতে ১৬৪ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৯৯তম।

দ্রব্যমূল্য সহনীয় রাখার জন্য সরকার চেষ্টা করে যাচ্ছে বলেও জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close