দেশজুড়ে

বিক্ষোভ মিছিলের আগে বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুর ২টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার কথা রয়েছে দলটির।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বিক্ষোভ সমাবেশের ঘোষণা দেন।

সে সময় রুহুল কবির রিজভী বলেন, বিচার বিভাগকে নিয়ন্ত্রণ করে সরকার বেগম জিয়াকে টার্গেট করে কারাবন্দি রেখেছে। আদালতকে ব্যবহার করে গুরুতর অসুস্থ বেগম খালেদা জিয়ার জামিন ও চিকিৎসা নিয়ে সরকার ছিনিমিনি খেলছে। এ ছিনিমিনি খেলার মাসুল এ সরকারকে দিতেই হবে। এর প্রতিবাদে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালিত হবে।

এর আগে বৃহস্পতিবার(২৭ ফেব্রুয়ারি) দুপুরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় চতুর্থবারের মতো বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আদালত। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়েই তার চিকিৎসা সম্ভব বলে আদেশে বলেন হাইকোর্ট।

দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে দুই বছরের বেশি সময় কারাবন্দি রয়েছেন বেগম জিয়া। এরমধ্যে প্রায় ১০ মাস ধরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন তিনি।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close