দেশজুড়েপ্রধান শিরোনাম

বিজিবির সঙ্গে গোলাগুলিতে নিহত ১

ঢাকা অর্থনীতি ডেস্ক: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে গোলাগুলিতে এক মাদক কারবারি নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ইয়াবা ও আগ্নেয়াস্ত্র।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান জানান, রোববার (১৪ নভেম্বর) ভোরে নাফ নদীর টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ঝিমংখালী পয়েন্টে এ ঘটনা ঘটেছে।

নিহতের নাম ও পরিচয় নিশ্চিত করতে না পারলেও তার আনুমানিক বয়স ২৫ বছর বলে জানান তিনি।

লে. কর্নেল ফয়সল বলেন, ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফ নদীর ঝিমংখালী পয়েন্ট এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান আসার খবরে বিজিবির একটি অবস্থান নেয়। এক পর্যায়ে বিজিবির সদস্যরা নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে নৌকাযোগে ৩ জন লোককে আসতে দেখে।

নৌকাটি নদীর কিনারায় পৌঁছালে বিজিবির সদস্যরা লোকগুলোকে থামার জন্য নির্দেশ দেন। এ সময় সন্দেহজনক লোকগুলো অতর্কিত বিজিবির সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। বিজিবির সদস্যরাও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়ে।

এতে নৌকা থেকে ২ জন লোক নদীতে ডুব সাঁতার দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে নদীর কিনারে ১ জনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এতে বিজিবির ২ সদস্য আহত হয়েছে। এসময় ঘটনাস্থলে পাওয়া যায় ১ লাখ ইয়াবা ও দেশীয় তৈরি ১ টি গুলি বলেও জানান তিনি।

বিজিবির এ কর্মকর্তা বলেন, গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার ব্যক্তিকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। এসময় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ব্যক্তি ও পালিয়ে যাওয়া তার সহযোগীদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান লে. কর্নেল ফয়সল।

Related Articles

Leave a Reply

Close
Close