দেশজুড়ে

“বিজয়ী” এর উদ্যোগে নারী উদ্যোক্তাদের জন্য ফ্রি প্রশিক্ষন কর্মশালার আয়োজন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিজয়ী তৈরিতে “বিজয়ী” এই স্লোগান নিয়ে চাঁদপুরের প্রথম নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে চাঁদপুরের নারী উদ্যোক্তাদের জন্য ফ্রি প্রশিক্ষন কর্মশালার আয়োজন করা হয়।

শুক্রবার(১০ জুন) বিকেলে চাঁদপুরের অভিজাত রেস্তোরাঁ “সবাই মিলে” তে এই প্রশিক্ষন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

এই ট্রেনিং পোগ্রামে ট্রেইনর হিসেবে উপস্থিত ছিলেন – নীলুফার করিম, জেন্ডার ও ম্যানেজমেন্ট স্পেশালিষ্ট, এক্সিকিউটিভ ডিরেক্টর ফেইথ বাংলাদেশ। তাহমিনা মিম- হেলদি লাইফ স্টাইল এবং বিউটি স্কিন কেয়ার স্পেশালিষ্ট,চেয়ারম্যান, সাইনি স্কিন বিডি।ডায়েট এবং পুষ্টি বিশেষজ্ঞ মোঃ এরশাদ খান সালমান,ডিস্টিক কোয়াডিনেটর, এডোলিসিন্ট ওমেন হেলথ এন্ড নিউট্রিশিয়ান। অনলাইন মাকেটিং এক্সপার্ট ডাঃ ওমর ফারুক শাহীন, ব্যবস্থাপনা পরিচালক ম্যাক্স ওয়ান।তানিয়া ইশতিয়াক খান,ফাউন্ডার- “বিজয়ী”, ব্যবস্থাপনা পরিচালক বিজয়ী।দীর্ঘ ২ ঘন্টার ট্রেনিং পোগ্রামে চাঁদপুরের বিভিন্ন উপজেলা থেকে আগত ৬০ জন নারী ও পুরুষ উদ্যোক্তাগন অংশগ্রহণ করে।

ট্রেনিং পোগ্রাম শেষে বিজয়ী এর প্রেসিডেন্ট খালেদা ইয়াসমিন রুবি এর সভাপতিত্বে এবং ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের পরিচালনায় উপস্থিত অতিদের সংক্ষিপ্ত আলোচনা সভায় অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসিন, নতুনকুড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাতা এবং মেহেদী উৎসব এর রূপকার এডঃ আবুল কালাম সরকার। চাঁদপুর উইমেন চেম্বার অফ কমার্স এর ডিরেক্টর নাজমা আলম।ফুড গ্লাটন এর এডমিন প্রন্তিকা সাহা, ব্যাংকার লুবাবা জেরিন চৌধুরী।

আলোচনা সভা শেষে সংগ্রামী নারী ও উদ্যোক্তা তৈরিতে বিজয়ীর পক্ষ থেকে সম্মাননা স্মারক দেওয়া হয়- ফুড গ্রুপ- ফুড গ্লাটন- প্রান্তিকা সাহা।গৃহাঙ্গনের ব্যবস্থাপনা পরিচালক জেসমিন আক্তার,তানিরা’স ডায়েট ফুডের ব্যবস্থাপনা পরিচালক জাহিন আক্তার।আখি বিউটি পার্লারের ব্যবস্থাপনা পরিচালক তাসলিমা ইসলাম মুক্তা।

সাংবাদিকতায় বিশেষ অবদানে সম্মাননা স্মারক প্রদান করা হয় সাংবাদিক মাহফুজুর রহমানকে। বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয় বিজয়ী এর মডারেটর কবি ফয়েজ খানকে।

এ সময় অনুষ্ঠানের মূল আয়োজক এবং বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান সাংবাদিকদের জানান- ২০২০ সালে প্রতিষ্ঠিত সংগঠন বিজয়ী নারীদের বিজয়ী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। একজন নারীর পাশাপাশি তরুন যুবকদেরকেও সফল উদ্যোক্তা করার লক্ষ্যে কাজ করছেন। নারী ও পুরুষ একসাথে কাজ করলে নিজের, পরিবারের এবং সমাজের উন্নয়ন করা অতি সহজ হবে। তানিয়া ইশতিয়াক খান উপস্থিত অতিথি, প্রশিক্ষক – বিশেষ করে নিলুফার করিম, তাহমিনা মীম, পুষ্টিবিদ এরশাদ খান সালমান, ডাঃ ওমর ফারুক, প্রভাষক ডাঃ শেখ মহসিন, ডাঃ আশিক খানসহ সাংবাদিক, এবং বিজয়ীর ভলেন্টিয়ার সহ শাইনি স্কিন বিডি এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন হাজীগঞ্জের কৃতিসন্তান সাংবাদিক ও সমাজ সেবক মজিবুর রহমান রনি, মানবাধিকার সংগঠনের সাধারন সম্পাদক ইমাম হোসেন, এশিয়ান টিভির চাঁদপুর ব্যুরো সাজ্জাদ হোসেন, তরুন সমাজ সেবক মামুন, বলরাম সাহা জয়, সোহাগ, সাইফ ইমতিয়াজ, বাপ্পি সরদারসহ অনেক সুধীজন।

ঢাকা অর্থনীতি/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close