আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

বিজয়ের মাসে শহীদদের দোয়া মাহফিলের নাম করে ভোটের প্রচারণা

নিজস্ব প্রতিবেদকঃ চলছে বিজয়ের মাস ডিসেম্বর। সারা মাস জুড়েই দেশের বিভিন্ন স্থানে এবং বিভিন্ন পর্যায়ে বিজয় দিবসকে কেন্দ্র করে সভা বা শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়ে থাকে। কিন্তু ঢাকার সাভার উপজেলায় বিজয়ের মাসে এমন আয়োজনকে ঢাল বানিয়ে তার আড়ালে চলছে নির্বাচনী প্রচারণা। ঢালের আড়াল হলেও স্বার্বিক বিষয়টি প্রকাশ্যে নির্বাচনী আচরণ বিধি লংঘন হলেও এরুপ লঙ্ঘিত আচরণের কোন শাস্তি এখনো দৃশ্যমান হয়নি।

শনিবার(১৮ ডিসেম্বর) পাড়াগ্রাম উচ্চ বিদ্যালয়ের মাঠে আশুলিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ড এর মেম্বার প্রার্থী মোঃ রুহুল আমিন মন্ডল বিশাল দোয়া মাহফিলের আয়োজন করেন। মিলাদের তবারক হিসেবে সেখানে ৬০ পাতিল খিচুড়ি রান্না করা হয়। একদিন আগে থেকেই এ বিশাল আয়োজনে সরব প্রস্তুতি ছিল চোখে পড়ার মত। সেই আয়োজনে উপস্থিত ছিলেন একই ইউনিয়নের নৌকাপ্রতীকপ্রাপ্ত চেয়ারম্যান প্রার্থী এবং বর্তমান চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর।

অনুষ্ঠানে সকল বক্তারাই নৌকায় ভোট চান এবং চেয়ারম্যান প্রার্থী নিজেই নৌকাকে বিজয়ী করে তুলতে সকলের কাছে দোয়া ও ভোট চান।

আয়োজনে শাহাব উদ্দিন চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, ৮ নং ওয়ার্ড এর মেম্বার প্রার্থী রুহুল আমিন মন্ডলকে এত বড় অনুষ্ঠান নিজের খরচে করার জন্য তাকে আমরা ধন্যবাদ জানাই। তবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করার বিষয়ে তার সাথে মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া যায়নি।

আয়োজনের ব্যানারে লেখা ছিল মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মিলাদ মাহফিল। এ আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বর্তমান ও আসন্ন নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী শাহাব উদ্দিন মাদবর। এ আয়োজনের সভাপতিত্ব করেন আশুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ আতাউর রহমান মোল্লা। এ সময় সাভার উপজেলা আওয়ামীলীগের সহ-দপ্তর সম্পাদক মিষ্টি চৌধুরীসহ আওয়ামীলীগের অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে আশুলিয়া ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সাভার উপজেলা নির্বাচন কর্মকর্তা ফখর উদ্দিন শিকদার বলেন, যদি তাই হয়ে থাকে তাহলে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন হয়েছে। আমরা বিষয়টি যদি লিখিত অভিযোগ পাই তাহলে আমরা এ্যাকশনে যাবো।

এর আগে আশুলিয়ার আরও কয়েকটি ওয়ার্ডেও এমন আয়োজনে দোয়া মাহফিলের নামে নির্বাচনী চালিয়েছেন শাহাব উদ্দিন মাদবর।

স্থানীয় সরকার(ইউনিয়ন পরিষদ) আইন(২০০৯ সনের ৬১ নং আইন) অনুযায়ী কোন প্রার্থী বা তার পক্ষে কেউ প্রতীক বরাদ্দের পূর্বে কোন প্রকার নির্বাচনি প্রচার শুরু করতে পারবেন না। পথসভা বা ঘরোয়া সভা ব্যতীত কোন জনসভা করতে পারবেন না। তবে এ নিয়মের তোয়াক্কা না করে জনসভা আয়োজন করেন রুহুল আমিন মন্ডল। জনসভায় নৌকার জন্য ভোট চান শাহাব উদ্দিন চেয়ারম্যান। নৌকার পক্ষে স্থানীয় সমর্থনকারীরাও ভোটারদের উদ্দেশ্যে ভোট প্রার্থনা করেন। এ আয়োজনে প্রায় দেড় হাজার মানুষ অংশগ্রহণ করে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close