প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

বিজয় দিবস; সাভারে স্মৃতিসৌধে ১২ দিন জনসাধারনের প্রবেশ নিষেধ

নিজস্ব প্রতিবেদক: বিজয় দিবস উপলক্ষে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ৪ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত জনসাধারণের প্রবেশ ও চলাচল নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

রবিবার (৪ ডিসেম্বর) সকালে জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকে এ সংক্রান্ত একটি নোটিশ দেখা গেছে।

নোটিশে বলা হয়েছে, মহান বিজয় দিবস ২০২২ উদযাপন উপলক্ষে ভিআইপির নিরাপত্তা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা কাজের জন্য আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত স্মৃতিসৌধের সব প্রকার দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে। এছাড়া ফটকের সামনে মোটরসাইকেল সহ সকল ধরনের যানবাহনে পাকিং না করার জন্য নির্দেশনা দেয়া হয়।

স্মৃতিসৌধ কর্তৃপক্ষ জানায়, বিজয় দিবসকে সামনে রেখে জাতীয় স্মৃতিসৌধে রোববার (৪ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজসহ মোটরসাইকেল মহড়ার প্রস্তুতি। যা আগামী ১৫ তারিখ পর্যন্ত চলবে। সকাল থেকে শুরু হয়েছে জাতীয় স্মৃতিসৌধ ধোয়ামোছাসহ সৌন্দর্য বর্ধনের কার্যক্রম।

গণপূর্ত বিভাগের সাভার জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, আজ থেকে জাতীয় স্মৃতিসৌধ ১৬ ডিসেম্বরের শ্রদ্ধা নিবেদনের প্রস্তুতির জন্য প্রায় দেড়শ জনবল কার্যক্রম শুরু করেছে। পাশাপাশি দুটি প্রেসার মেশিন ও পাঁচটি পাম্প চলতেছে। এছাড়াও তিন বাহিনীর সদস্যদের কুচকাওয়াজসহ মোটরসাইকেল মহড়ার প্রস্তুতির অনুশীলন শুরু হয়েছে আজ থেকে। যেসব দর্শনার্থী না জেনে দূর-দূরান্ত থেকে আসবে, তারা যদি যোগাযোগ করে সেক্ষেত্রে বিবেচনা করে তাদেরকে স্বল্প সময়ের জন্য দেখার সুযোগ করে দেওয়া হবে। আশেপাশের দর্শনার্থীদের সে সুযোগ দেওয়া হবে না।

এছাড়া প্রতিবছরের মত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে বীর শহীদদের প্রতি মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিদের শ্রদ্ধা নিবেদন শেষে জনসাধারনের জন্য উন্মুক্ত করে দেয়া স্মৃতিসৌধ প্রাঙ্গন।

Related Articles

Leave a Reply

Close
Close