দেশজুড়ে

বিদ্যালয়ের শ্রেণিকক্ষ থেকে মারা হলো ৬০টি সাপ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বরিশালের মুলাদী উপজেলায় রাঘুয়া কাজিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির মেঝে থেকে ৬০টি সাপ বের হওয়ায় আতঙ্কে শিক্ষার্থীরা স্কুলে আসছে না। এ কারণে বন্ধ রাখা হয়েছে স্কুলটি। গত বৃহস্পতিবার থেকে রবিবার পর্যন্ত সাপগুলো মারা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান সংবাদমাধ্যমে জানান, বৃহস্পতিবার চতুর্থ শ্রেণির মেঝেতে একটি সাপ দেখতে পেয়ে চিৎকার শুরু করে শিক্ষার্থীরা। তারা কক্ষ থেকে বেরিয়ে যায়। শিক্ষকরা সাপটি মেরে ফেলার পরপরই কক্ষের ভাঙা মেঝের গর্ত থেকে আরও সাপ বেরিয়ে আসতে শুরু করে। রবিবার পর্যন্ত শিক্ষকরা স্থানীয় লোকজনের সহযোগিতায় ৬০টি সাপ পিটিয়ে মারেন। এরপর ওই জায়গায় সাপের ডিম ও বাচ্চা দেখতে পাওয়া যায়।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, সাপ আতঙ্কে শিক্ষার্থীরা ক্লাসে না আসায় স্কুল সাময়িক বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মুলাদী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাকির হোসেন জানান,  দ্রুত বিদ্যালয়ের মেঝে ভেঙে বালু দিয়ে ভরাট করে পুনর্নির্মাণের জন্য সংশ্লিষ্টদের বলা হয়েছে।  মেঝে ঠিক করে শিশুশিক্ষার্থীদের মাঝ থেকে সাপ-আতংক দূর করার পরই ক্লাস শুরু হবে বলেও জানিয়েছেন তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close