দেশজুড়ে

বিমানবন্দরে উড়োজাহাজ থেকে ২ রোহিঙ্গা নারী আটক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজে ওঠার পর দুই রোহিঙ্গা নারীকে আটক করেছে পুলিশ। জালিয়াতি করে বাংলাদেশের পাসপোর্ট নেয়ার পর বিদেশ পাড়ি দিতে বিমানে উঠেছিলেন তারা।

শনিবার (২৫ মে) ভোর ৬টার দিকে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইট থেকে তাদের আটক করা হয়। তবে আটকদের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। এদের একজনের বয়স ৫৮ বছর, অন্যজনের বয়স ৬৩ বছর বলে জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, কোনো প্রকার ট্রাভেল ডকুমেন্টস না থাকলেও তারা দুজনেই ওমরাহ পালনের কথা জানিয়ে সৌদি আরব যেতে কুয়েত এয়ারলাইন্সের ওই ফ্লাইটে উঠেছিলেন। বিমানে ওঠার আগে তাদের আচরণে সন্দেহ হয়। পরে জিজ্ঞাসা করলে তারা অসংলগ্ন কথাবার্তা বলে। তখন তাদের আটক করা হয়। তাদের বিমানবন্দর থানায় পাঠানো হয়েছে।

এসবির ঢাকা মহানগর জোনের এসআই জাহিদ হাসান জানান, গত মাসের মাঝামাঝিতে ঢাকা থেকে দুই নারীর পাসপোর্ট করা হয়, তাতে একজনের বাড়ি চট্টগ্রাম এবং অন্যজনের বাড়ি নারায়ণগঞ্জ দেখানো হয়েছে। তারা ওমরাহ পালনের কথা জানিয়ে সৌদি আরব যাওয়ার উদ্দেশে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে উঠতে যাচ্ছিলেন। এ সময় তাদের আচরণ সন্দেহজনক বলে হলে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে তারা অসংলগ্ন কথাবার্তা বলেন। তখন তাদের আটক করা হয়।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে, এই দুই নারীর সঙ্গে কোনো দালাল ছিল, সে কৌশলে সটকে পড়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close