দেশজুড়েপ্রধান শিরোনাম

বিমানবন্দরে পায়ুপথে আনা ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পায়ুপথে আনা ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দার একটি দল।

রোববার (২ জুন) মালয়েসিয়ার কুয়ালালামপুর থেকে আসা সেলিম নামের এক যাত্রীর কাছ থেকে ওই সোনা উদ্ধার করে তাকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের মোট ওজন ৮০০ গ্রাম।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, সকালে কুয়ালালামপুর  থেকে বিজি ০০৮৭ ফ্লাইট যোগে আগত একজন যাত্রীর নিকট থেকে আটটি স্বর্ণবার আটক করা হয় যার মোট ওজন ৮০০ গ্রাম । যাত্রীর নাম সেলিম। গোপন সংবাদের মাধ্যমে কাস্টমস গোয়েন্দা দল যাত্রীকে শনাক্ত করা হয় এবং নজরদারীতে রাখা হয়। যাত্রী গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার  কাছে স্বর্ণ আছে কিনা জানতে চাওয়া হয়। যাত্রী স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করে কোন কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়।

অধিক জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তার রেকটামে স্বর্ণ থাকার কথা স্বীকার করে । পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্হিতিতে তার রেকটাম থেকে ৮ টি স্বর্ণবার উদ্ধার করা হয় । যার মূল্য প্রায় ৪০ লাখ টাকা। আটককৃত স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close