দেশজুড়ে

বিশেষ ফ্লাইটে ইতালি ফিরছেন ২৬৫ প্রবাসী বাংলাদেশি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনার কারণে ঢাকায় আটকে পরা ২৬৫ জন যাত্রী নিয়ে চার্টার্ড বিমানের একটি বিশেষ ফ্লাইট পরিচালনা করছে বাংলাদেশ বিমান। ১২ জুন শুক্রবার বাংলাদেশের রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় সকাল ৭ টা ৪৫ মিনিটে রোমের ফিউমিচিনো বিমানবন্দরের উদ্দেশ্যে বিমানটি ছেড়ে আসবে। ফ্লাইটটি শুক্রবার স্থানীয় সময় বিকাল ৫ টা ৩০ মিনিটে রোমে পৌঁছানোর কথা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিশেষ এ ফ্লাইটে শুধুমাত্র ইতালির বৈধ কাগজধারী যাত্রীরাই আসতে পারবে। ইতালি প্রবাসী ব্যবসায়ী মান্নান সরদারের উদ্যোগে বাংলাদেশস্থ ইতালি দূতাবাসের সহায়তায় এ ফ্লাইটটি পরিচালনার অনুমতি পাওয়া গেছে বলেন জানান বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদার। সম্প্রতি বাংলাদেশ বিমানের ওয়েবসাইটে ওই ২৬৫ জন যাত্রীর তালিকা প্রকাশ করে ঢাকা ও চট্টগ্রামের নির্ধারিত অফিসে যোগাযোগ করে টিকেট সংগ্রহের অনুরোধ করা হয়েছে।

এবিষয়ে তিনি বলেন, ‘করোনার কারণে নিয়মিত ফ্লাইট বন্ধ থাকায় কয়েকহাজার প্রবাসী বাংলাদেশ থেকে ইতালি ফিরতে পারছেন না। এসব প্রবাসীদের কথা মাথায় রেখে আমরা বাংলাদেশ বিমান ও ইতালির প্রশাসনের সাথে যোগাযোগ করলে ইতালিয়ান দূতাবাসের সহায়তায় আমরা এই ফ্লাইট পরিচালনার অনুমতি পাই।

তবে ইতালিতে ফিরেই এসব প্রবাসী বাংলাদেশীদের দুই সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছেন ইতালির প্রশাসন।

উল্লেখ্য, করোনার কারনে প্রায় তিন হাজার ইতালি প্রবাসী বাংলাদেশে আটকে আছেন। অনেকেরই ছুটি শেষ হয়ে গেলেও ফ্লাইট বন্ধ থাকার কারনে ফিরে যেতে পারছেন না। নির্ধারিত সময়ের মধ্যে ফেরত যেতে না পারলে অনেকেই চাকরি হারাতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close