দেশজুড়েপ্রধান শিরোনাম

বিশ্ববিদ্যালয়ের লিফট কিনতে সুইজারল্যান্ড-স্পেন সফর!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বিশ্ববিদ্যালয়ের জন্য লিফট কিনতে বিদেশ সফরে যাচ্ছেন, কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের দুই ডিনসহ ৮ সদস্যের প্রতিনিধি দল। তবে এদের মধ্যে সাতজনেরই নেই লিফট সম্পর্কে কারিগরি জ্ঞান। সফরে উপাচার্য মুস্তাফিজুর রহমানের নাম থাকলেও, শেষ মুহূর্তে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তিনি।

ময়মনসিংহে অবস্থিত জাতীয় কবি নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে দুটি প্রকল্পের অধীনে ১০ তলা ভবন নির্মাণের কাজ চলছে। যেখানে বিভিন্ন ভবনের জন্য সব মিলিয়ে ১৪টি লিফট কেনার কথা রয়েছে।

এখনও ভবন নির্মাণ শেষ না হলেও, আগাম লিফট কেনার জন্য উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রারসহ ৯ জন সুইজারল্যান্ড ও স্পেন সফরের প্রস্তুতি নেন। যেখানে সাতজনেরই নেই লিফট সম্পর্কে কোন কারিগরি জ্ঞান। সমালোচনার মুখে শেষ সময়ে বিদেশ যাওয়ার সিদ্ধান্ত থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন উপাচার্য।

কারিগরি জ্ঞান না থাকার পরও, শিক্ষকদের লিফট কিনতে বিদেশ সফর হাস্যকর বলে মন্তব্য করেন শিক্ষা সমিতির নেতা রফিকুল আমিন। তিনি বলেন, অভিজ্ঞ লোক ছাড়া গেলে শুধু ঘোরাই হবে, লিফট কিনার উদ্দেশ্য সফল হবে না।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমানও স্বীকার করেছেন, অভিজ্ঞ লোক ছাড়া বিদেশ ভ্রমণ কোনভাবেই ঠিক নয়। তিনি বলেন, ৩জন ইঞ্জিনিয়ার আছেন আর বাকিরা অফিসিয়াল কমিটির সদস্য হিসেবে যাচ্ছে। বাংলাদেশের যেসব জায়গায় ইউরোপ থেকে লিফট কিনে থাকে সব জায়গায় একই নিয়ম রয়েছে বলেও জানান তিনি।

লিফট সরবারহকারী প্রতিষ্ঠান ক্রিয়েইভ ইঞ্জিনিয়ার্সের পক্ষ থেকেই সব ব্যায়ভার বহন করা হচ্ছে বিদেশ সফরের।

/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close