দেশজুড়েপ্রধান শিরোনাম

বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার চেয়েছে বাংলাদেশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনা মোকাবিলায় বাজেট সাপোর্ট হিসেবে বিশ্বব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন মার্কিন ডলার সহযোগিতা চেয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

মঙ্গলবার অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ওয়াশিংটনে বিশ্বব্যাংক কর্মকর্তাদের সঙ্গে সোমবার রাতে এক ভার্চুয়াল সভায় তিনি এ সহযোগিতা চান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর জন্যে ছাত্রীদের প্রযুক্তিগত ও বৃত্তিমূলক শিক্ষা প্রকল্পে এবং করোনার প্রভাব মোকাবিলায় বাজেট সাপোর্ট হিসেবে অর্থমন্ত্রী ৫০০ মিলিয়ন ডলার সহযোগিতার আহ্বান জানিয়েছেন। সভায় বিশ্বব্যাংক জানিয়েছে, বিষয়গুলো ইতিবাচকভাবে দেখা হবে।

বাংলাদেশ প্রতিনিধি দলের সদস্য হিসেবে অর্থমন্ত্রী, অর্থসচিব আবদুর রউফ তালুকদার ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব ফাতিমা ইয়াসমিন আলোচনায় অংশ নেন। অন্যদিকে, বিশ্বব্যাংকের পক্ষে হার্টউইগ শ্যেফার ও মার্সি মিয়াং টেম্বন আলোচনায় অংশ নেন।

বিশ্বব্যাংক–আইএমএফ’র চলমান বসন্তকালীন বৈঠক ২০২১ এর অংশ হিসেবে অর্থমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ প্রতিনিধি দল ও বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট হার্টউইগ শ্যেফারের নেতৃত্বে বিশ্বব্যাংকের প্রতিনিধি দলের মধ্যে গতকাল সন্ধ্যায় ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close