দেশজুড়েপ্রধান শিরোনাম

জেলেগেটে সাবেক ওসি প্রদীপকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ

ঢাকা অর্থনীত ডেস্কঃ টেকনাফ থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ কুমার দাশকে জেলেগেটে জিজ্ঞাসাবাদ করছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। এ তদন্ত টিমের নেতৃত্ব দিচ্ছেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মিজানুর রহমান।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি ওসি প্রদীপকে জিজ্ঞাসাবাদের জন্য জেলগেটে পৌঁছায়। এর পরই তাকে জিজ্ঞাসাবাদ শুরু করা হয় বলে নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. মোকাম্মেল হোসেন।

এর আগে মঙ্গলবার বিকেলে ১৫ দিনের রিমান্ড শেষে মেজর সিনহা হত্যা মামলার অন্যতম আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে ‘গাড়ি তল্লাশিকে’ কেন্দ্র করে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। ঘটনার পর বাদী হয়ে টেকনাফ থানায় দুটি ও রামু থানায় একটি মামলা করে পুলিশ। এ মামলায় এখন পর্যন্ত সাত পুলিশ সদস্য, এপিবিএনের তিন সদস্য ও টেকনাফ পুলিশের করা মামলার তিন সাক্ষীসহ ১৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

এ ঘটনার পর গত ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পরিদর্শক লিয়াকত আলীকে প্রধান, ওসি প্রদীপ কুমার দাশকে দুই নম্বর আসামি করে ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

এদিকে ৪ কোটি টাকা অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলার পর থেকেই খোঁজ মিলছে না সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকির। তিনি আত্মগোপনে চলে যাওয়ায় দুর্নীতির মামলার কার্যক্রম ব্যাহত হবে বলে মনে করছে দুদক। এতে প্রশাসনের গাফিলতি দেখছে সচেতন নাগরিক কমিটি (সনাক)।

টেকনাফের সাবেক ওসি প্রদীপ ও তার স্ত্রীর নামে ৪ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মধ্যে স্ত্রী চুমকির নামে নগরীর পাথরঘাটায় বাড়ি, পাঁচলাইশে দেড় কোটি টাকার জায়গা ও বোয়ালখালীতে বেশকিছু পুকুরের তথ্য পায় দুদক।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close