শিক্ষা-সাহিত্যস্বাস্থ্য

সাভারে মেডিসিন ক্লাবের রক্তদান কর্মসুচী

গবি প্রতিবেদকঃ আজ ২রা নভেম্বর জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরণোত্তর চক্ষুদান দিবস। এ উপলক্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে মেডিসিন ক্লাব, গণস্বাস্থ্য মেডিকেল কলেজ ইউনিটের আয়োজনে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

“বৃথা যাবে না রক্ত মোর করছি যে দান, শাশ্বত এ জীবন আমার এনেছি যে প্রাণ” এই স্লোগানে শনিবার (২ নভেম্বর) সকাল ১০টা থেকে গণ বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মেডিসিন ক্লাবের সভাপতি সৌরভ চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মুমতাহিনা নওরিন মিম সহ মেডিসিন ক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ। স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে গণস্বাস্থ্য মেডিকেল কলেজের ১ম বর্ষ থেকে ৫ম বর্ষ পর্যন্ত কয়েকশ ছাত্র অংশ নেয়।

মেডিসিন ক্লাব গমেক ইউনিটের সভাপতি সৌরভ চন্দ্র দাস বলেন, একজন মানুষের জরুরী মূহুর্তে রক্তের প্রয়োজন হলে ব্লাড গ্রুপ জানা না থাকলে তখন রক্ত দিতে বিলম্ব হয়। আর এতে অনেক সময় রোগী মারা যায়। তাই বিভিন্ন স্থানে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পের মাধ্যমে সাধারণ মানুষের রক্তের গ্রুপ সনাক্ত করছি আমরা।

কর্মসূচিতে শিক্ষার্থীদের মাঝে সংক্রামক রোগ থেকে মুক্ত থাকা,পরিস্কার-পরিছন্নতা, স্বাস্থ্যকর ও মান সম্মত খাবার গ্রহণের পরামর্শ দেয়া হয়। স্বেচ্ছায় রক্ত দাতাদের সনদপত্র প্রদান করছে সংগঠনটি।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close