দেশজুড়ে

বিয়ের দুইদিন পর বৌভাতের দিন বরের মৃত্যু!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলা বৌভাতের অনুষ্ঠান উপলক্ষে বাড়িভর্তি আত্মীয়-স্বজন। রান্নায় ব্যস্ত বাবুর্চিরা। কনের বাড়ির লোকজনও উপস্থিত। একটু পরেই পাতে পড়বে পোলাও-মাংস। কিন্তু এরমধ্যে খবর এলো বর আর নেই!

এমনই এক হৃদয়বিদারক ঘটনা ঘটেছে টুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলায়। বিয়ের দুইদিন পর বৌভাতের দিন বর মো. রফিকুল ইসলামের (৩০) মৃত্যু হয়েছে।

বুধবার (০২ ডিসেম্বর) দুপুরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সোমবার (৩০ ডিসেম্বর) উপজেলার মাধবখালী ইউনিয়নের সফিকুল ইসলামের ছেলে রফিকুল ইসলামের সঙ্গে বরগুনা জেলার বেতাগী ভাসনদা এলাকার আবদুল মান্নানের মেয়ে ময়নার বিয়ে হয়। বুধবার ছেলের বাড়িতে বৌভাতের আয়োজন। কিন্তু ক্ষণিকে বিয়েবাড়ির আনন্দ রূপ নিল বিষাদে। সেই সঙ্গে নামে কান্নার রোল।

স্থানীয় বাসিন্দা নুরুল হক বলেন, রফিকুল ইসলাম দীর্ঘদিন ধরে থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। কিছুদিন পর পর তার রক্ত পরিবর্তন করতে হয়। রফিকুল অসুস্থ থাকায় এতদিন বিয়ে করেন নি। সম্প্রতি পারিবারিকভাবে তার বিয়ে হয়। সোমবার অনুষ্ঠান করে নববধূকে বাড়িতে তুলে আনেন। ছেলের বাড়িতে বৌভাতের আয়োজন করা হয়। মেয়েদের বাড়ির লোকজন ও স্থানীয় আত্মীয়-স্বজন অনুষ্ঠানে উপস্থিত হন।

কিন্তু হঠাৎ করে সকাল ১০টার দিকে রফিকুল অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিকভাবে দুপুর ১২টার দিকে তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। দুপুর সাড়ে ১২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

স্বামীর মৃত্যুর খবর পেয়ে নববধূ ময়না অজ্ঞান হয়ে পড়েন। তাকেও তাৎক্ষণিকভাবে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি সুস্থ হন। বর্তমানে নববধূ চিকিৎসাধীন।

স্থানীয়রা জানান, রফিকুল ইসলামের এমন মৃত্যু মানা যায় না। কয়েকদিন আগে বিয়ে করেছেন। আজ তার বাড়িতে অনুষ্ঠান। ভাগ্যের কি নির্মম পরিহাস। অনুষ্ঠানের দিন তার মৃত্যু হলো।

বুধবার রাত সাড়ে ৭টার দিকে তাকে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close