দেশজুড়ে

বুধবার অবরোধ ও বৃহস্পতিবার হরতালের ডাক বিএনপির

ঢাকা অর্থনীতি ডেস্ক: এবার অবরোধের সাথে হরতালের কর্মসূচি দিয়েছে বিএনপি। আগামী বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা অবরোধ কর্মসূচি পালন করবে দলটি। আর পরের দিন বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে দলটি।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচির ঘোষণা দেন।

সপ্তম দফায় বিএনপির ডাকা দুই দিনের অবরোধ কর্মসূচি আজ শেষ হচ্ছে। দলটি এ সপ্তাহেই আবার সারা দেশে এক দিনের অবরোধ ও এক দিনের হরতাল কর্মসূচি ঘোষণা করল।

রুহুল কবির রিজভী বলেন, সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

রিজভী এ সময় গত ২৪ ঘণ্টায় গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীদের তথ্য দেন। তাঁর দেওয়া তথ্য অনুযায়ী, এই সময়ে ৩৮৫ জনকে গ্রেপ্তার এবং ১৩টি মামলায় ১ হাজার ৪৮০ জনকে আসামি করা হয়েছে।

গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ পণ্ড হওয়ার ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল দেয় বিএনপি। এর পর থেকে এক-দুই দিন পরপর কখনো অবরোধ, কখনো হরতালের মতো কর্মসূচি দিয়ে যাচ্ছে দলটি।

Related Articles

Leave a Reply

Close
Close