দেশজুড়ে

বৃষ্টিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বিঘ্নিত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো যাত্রীরা আজ সোমবার (৩ জুন) সকাল থেকে যানজটের কবলে পড়েছেন। বৃষ্টিতে গাজীপুরের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী পর্যন্ত পানি জমে যায়। যার কারণে ভোর থেকে ১২ কিলোমিটার ওই সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়।

 তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এদিকে সকাল ৮টার দিকে চান্দনা চৌরাস্তার কাছে ময়মনসিংহগামী সড়কে একটি ট্রাক বিকল কয়ে যাওয়ায় যানজট দীর্ঘ হয়। পরে পুলিশ রেকার দিয়ে ট্রাকটি সরিয়ে দিয়ে দিলে যানচলাচল শুরু হয়। আর এরই মধ্যে যানজট বোর্ড বাজার পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার ছড়িয়ে পড়ে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (ট্রাফিক সাউথ) থোয়াই অংপ্রু মারমা বলেন, ‘বৃষ্টির কারণে সকালে বোর্ডবাজারের সাইনবোর্ড এলাকায় মহাসড়কে পানি জমে থাকার কারণে যানবাহন ধীরগতিতে চলাচল করছে। ধারণা করা হচ্ছে, সড়ক থেকে পানি সরে গেলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যান চলাচল স্বাভাবিক হবে। এ সড়ক যানজটমুক্ত রাখতে সব পদক্ষেপ নেওয়া হয়েছে। আশা করছি, ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পারবে।’

গাজীপুরে পরিবহন শ্রমিক নেতা সুলতান আহমাদ সরকার সংবাদমাধ্যমে বলেন, আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যাত্রী ও গণপরিবহনের সংখ্যা বৃদ্ধি পাবে। বৃষ্টি হলে ভোগান্তি বাড়বে। মহানগর পুলিশ, পরিবহন শ্রমিকদের নিয়ে গঠিত তিন শতাধিক কমিউনিটি পুলিশ এবং সিটি কর্পোরেশনের শতাধিক লোক যানজট নিরসনে কাজ করছে।

Related Articles

Leave a Reply

Close
Close