দেশজুড়েশিল্প-বানিজ্য

বেনাপোলে কোটি টাকার আমদানি পণ্যে আগুন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বেনাপোল স্থলবন্দরের ৩৫ নম্বর কেমিক্যাল শেডে আগুন লেগে কোটি টাকার আমদানি পণ্য পুড়ে ছাই হয়ে গেছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে বেনাপোল ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টার পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

এদিকে এ ঘটনায় ঘটনায় বন্দর কর্তৃপক্ষ সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে ঢাকায় পাঠিয়েছে। সেখান থেকে অনুমোদনের পর তদন্ত করা হবে। তদন্তের পর আগুন লাগার প্রকৃত কারণ জানা যাবে।

গোডাউন ইনচার্জ মনির হোসেন জানান, এখানে লিকুইড কেমিক্যাল ছিল। গোডাউন খুলেই ভেতরে আগুন দেখতে পেয়ে বন্দর পরিচালক ও ফায়ার সার্ভিসকে জানানো হয়। বন্দর শ্রমিক ও আনসার সদস্যরা পাশের গোডাউন থেকে আগুন নেভানোর গ্যাস এনে আগুনে নিক্ষেপ করলে আগুন অনেকটা কমে আসে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আধা ঘণ্টা চেষ্টার পর আগুন পরোপুরি নিয়ন্ত্রণে আসে। তবে কীভাবে আগুন লেগেছে জানি না।

বেনাপোল ফায়ার সার্ভিসের ইনচার্জ সুমন হোসেন বলেন, বেনাপোল বন্দরের ৩৫ নং গোডাউনের আগুন এক ঘণ্টার মধ্যে নিয়ন্ত্রণে আনা হয়। তবে কীভাবে আগুনের সূত্রপাত ঘটেছে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

বেনাপোল বন্দরের পরিচালক প্রদোষ কান্তি দাস জানান, আগুন এখন সম্পূর্ণ নিয়ন্ত্রণে। কীভাবে আগুন লেগেছে তা তদন্ত না করে কিছু বলা যাবে না। সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বন্দর কর্তৃপক্ষের প্রধান কার্যালয় ঢাকায় পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন এলে তদন্ত কাজ শুরু করা হবে। আগুন লাগার ঘটনাটি বন্দর চেয়ারম্যানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। তদন্ত শেষে কী কারণে আগুন লেগেছে ও কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যাবে।

Related Articles

Leave a Reply

Close
Close