কৃষিপ্রধান শিরোনামশিল্প-বানিজ্য

বেড়েছে রসুনের দাম

ঢাকা অর্থনীতি ডেস্ক: এবার রসুনের দাম বেড়ে দ্বিগুণ হয়েছে। গত সপ্তাহেও যে রসুন বিক্রি হয়েছে ৪০-৫০ টাকা। এ সপ্তাহে এসে তার দাম বেড়ে দাঁড়িয়েছে ৯০-১০০ টাকা।

শুক্রবার (১৩ মে) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ব্যবসায়ীরা দেশি রসুনের কেজি বিক্রি করছেন ৯০ থেকে ১০০ টাকা, যা এক সপ্তাহ আগেই ছিল ৪০ থেকে ৫০ টাকা। কয়েকদিন আগে ১০০ থেকে ১২০ টাকা কেজি বিক্রি হওয়া আমদানি করা রসুনের দাম বেড়ে ১৪০ থেকে ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এ ব্যাপারে কাঁচাবাজারের ব্যবসায়ী হাফিজুর রহমান বলেন, পাইকারি বাজারে রসুনের দাম বেড়ে গেছে। এক সপ্তাহ আগে যে রসুন কিনেছিলাম ৪০ টাকায়। আজকে বাজারে গিয়ে ৮০ টাকা দরে রসুন কিনে নিয়ে আসতে হয়েছে।

আরেক ব্যবসায়ী আলামিন মাওলা বলেন, সরবরাহ কমে আসায় রসুনের দাম বেড়ে গেছে। তেলের দাম কমে আসায় দোকানে তেল রাখা বন্ধ করে দিয়েছি। আজকে দেখি রসুনের দাম বেড়ে গেছে। গত সপ্তাহেও ভারতীয় রসুন কেজিপ্রতি বিক্রি করেছিলাম ১১০ টাকা। এখন সেটি ১৩০-১৪০ টাকায় বিক্রি করতে হচ্ছে।

কেবল রসুন নয়, বেড়েছে পেঁয়াজ-আদার দামও। আগে দেশি পেঁয়াজ কেজিপ্রতি বিক্রি হতো ৩০ টাকা দরে। এখন কেজিতে ১০ টাকা দাম বেড়ে দাঁড়িয়েছে ৪০-৪২ টাকা। একই অবস্থা ভারতীয় পেঁয়াজে। ২৮ টাকা কেজিপ্রতি বিক্রি হওয়া ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়।

Related Articles

Leave a Reply

Close
Close