বিনোদন

আর শোনা যাবে না কাবিলার কণ্ঠস্বর!

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা কাবিলা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতার প্রকৃত নাম নজরুল ইসলাম শামীম। এ কৌতুক ও খল অভিনেতা সুখ্যাতি পেয়েছেন চলচ্চিত্রে বরিশালের আঞ্চলিক ভাষায় সংলাপ বলে। তবে কিছু দিন কণ্ঠ শোনা যাবে না কাবিলার। তার কণ্ঠে শোনা যাবে না বরিশালের আঞ্চলিক ভাষায় মজার মজার কথা। অবশ্য এ অবস্থা থাকবে সাময়িক।

কাবিলা দীর্ঘ দিন ধরে কণ্ঠনালি সমস্যায় ভুগছেন। চিকিৎসকের পরামর্শ মতো খুব বেশি জরুরি না হলে তিনি কথা বলতে পারবেন না। বর্তমানে তিনি আর কোনো সিনেমার ডাবিং করছেন না। এখন তার অভিনীত চরিত্রে কণ্ঠ দিচ্ছেন অন্য কেউ। কাবিলার ঘনিষ্ঠ সূত্রে এমনটাই জানা গেছে।

সম্প্রতি কাবিলা অভিনীত সিনেমা ইনোসেন্ট লাভ-এর ডাবিং করছেন অন্য এক ব্যক্তি। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমাটির পরিচালক রানা।

কাবিলা ১৯৮৮ সালে যন্ত্রণা চলচ্চিত্রের মাধ্যমে অভিনয় জীবন শুরু করেন। প্রথম দিকে তিনি নেতিবাচক চরিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করলেও পরবর্তীতে কমেডিয়ান হিসেবে আরও বেশী জনপ্রিয় হয়ে ওঠেন।

এক টাকার বউ, সবার উপরে তুমি, এবাদত, আমার প্রাণের প্রিয়া, জন্ম তোমার জন্য, আমাদের ছোট সাহেব, তুমি আমার প্রেম, বাবা আমার বাবা, তুমি স্বপ্ন তুমি সাধনা, তোমাকে বউ বানাবো, প্রেমিক নাম্বার ওয়ান, ফুল অ্যান্ড ফাইনালসহ অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন এ অভিনেতা।

কাবিলা অন্ধকার চলচ্চিত্রে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব-অভিনেতা ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। এ ছাড়া ভালোবাসা আজকাল সিনেমার জন্য ২০১৩ সালে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির পুরস্কার লাভ করেন।

/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close