দেশজুড়েপ্রধান শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রী ও বালুবাহী ট্রলারের সংঘর্ষে নিহত বেড়ে ২২

ঢাকা অর্থনীতি ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার লইস্কা বিলে বালুবাহী ট্রলারের সঙ্গে যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত শিশুসহ ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় লইস্কা বিলে বালুবাহী ট্রলারের সঙ্গে যাত্রীবাহী ট্রলার ডুবির ঘটনায় এখন পর্যন্ত শিশুসহ ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ট্রলারডুবির ঘটনায় চম্পকনগর-ব্রাহ্মণবাড়িয়া রুটে নৌযান চলাচল বন্ধ ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

শনিবার, সকাল থেকে দ্বিতীয় দিনেরমতো উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ডুবরি দল। স্বজনদের দাবি এখনও নিখোঁজ অনেকে।

শুক্রবার রাতে ২১ জনের মরদেহ তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। প্রত্যেকের দাফনের জন্য সরকারের পক্ষ থেকে দেয়া হয় ২০ হাজার টাকা।

রাতেই বালুবোঝাই ট্রলারের চালকসহ তিনজন ও ট্রলারটি আটক করেছে পুলিশ। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে গঠিত তিন সদস্যের কমিটিকে ১০ দিনর মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলেছে জেলা প্রশাসন।

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, নিহত ব্যক্তিদের পরিবারগুলোকে ২০ হাজার করে টাকা দেয়া হবে। একই সঙ্গে নৌ দুর্ঘটনার কারণ অনুসন্ধান করতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শুক্রবার বিকেলে বিজয়নগর উপজেলার চম্পকনগর ঘাট থেকে একটি ছোট ট্রলার অতিরিক্ত যাত্রী নিয়ে সদর উপজেলার আনন্দবাজার যাওয়ার সময় বালুবোঝাই ট্রলারের ধাক্কা লাগে। এতে যাত্রীবাহী ট্রলারটি উল্টে সব যাত্রী নদীতে পড়ে যায়। এ সময় অনেকে সাঁতরে তীরে উঠতে পারলেও তলিয়ে যান বেশ কয়েকজন।

/ আর এইচ এস

Related Articles

Leave a Reply

Close
Close