বিনোদন

ভবিষ্যত অনিশ্চিত ‘কমান্ডো’ সিনেমা

ঢাকা অর্থনীতি ডেস্ক: শাপলা মিডিয়ার আলোচিত-সমালোচিত সিনেমা ‘কমান্ডো’। শামীম আহমেদ রনীর পরিচালনায় এ সিনেমায় অভিনয় করেছেন কলকাতার সুপারস্টার দেব। তার বিপরীতে নবাগত জাহারা মিতু।

২০২১ সালের ঈদুল আজহায় মুক্তি দেওয়ার কথা ছিল সিনেমাটি। কিন্তু বিধি বাম। মুক্তির আগেই আটকে গেল সিনেমাটি। প্রথমত করোনা, দ্বিতীয় শিডিউল জটিলতা। এখনো শেষ হয়নি এ সিনেমার শুটিং।

সিরিজ বোমা হামলার ঘটনা নিয়ে নির্মিত হয়েছে ‘কমান্ডো’। সিনেমার বেশিরভাগ অংশের চিত্রায়ণ হয়েছে কলকাতায় সেট ফেলে। বাকি অংশের কাজ দুবাই এবং বাংলাদেশে হওয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় সেটি সম্ভব হয়নি। শুটিংয়ের জন্য বিদেশে লোকেশন দেখতেও গিয়েছিলেন দেব, রনীসহ অনেকে। কিন্তু সেটিও আটকে যায় করোনার কারণে।

সিনেমা সংশ্লিষ্টদের মাঝে হঠাৎ করেই আলোচনায় সিনেমাটি। ‘কমান্ডো’ সিনেমার শুটিং পিছিয়ে যাওয়ার ব্যাপারে বিভিন্ন কথা ছড়িয়ে পড়েছে। শোনা যাচ্ছে, এ সিনেমার ভাগ্য অনেকটাই অনিশ্চিত! পরিচালকের সঙ্গে প্রযোজকের মনোমালিন্য, নায়িকার সঙ্গেও সর্ম্পকের অবনতি। এসব কারণে আটকে আছে সিনেমাটি।

শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান বলেন, কমান্ডো নিয়ে আপডেট আরও পরে দেব। আগে আমাদের বাকি প্রজেক্টগুলো শেষ করব।

এদিকে বন্ধ পাওয়া গেছে পরিচালক শামীম আহমেদ রনীর ব্যক্তিগত মোবাইল নম্বরটি। নবাগত জাহারা মিতুও মুখে কুলুপ এঁটেছেন। মঙ্গলবার (৯ নভেম্বর) একাধিকবার ফোন করলেও তিনি রিসিভ করেননি। বুধবার (১০ নভেম্বর) বিষয়টি নিয়ে জানতে চাইলে ‘পরে কথা বলব’ বলেই ফোন রেখে দেন এ নায়িকা।

আরও শোনা যাচ্ছে, এ সিনেমার শুটিং মালয়েশিয়াতে করার পরিকল্পনা করা হয়েছে প্রযোজনা সংস্থা থেকে। বদল হতে পারে পরিচালক। যদিও এ খবরটি উড়িয়ে দিয়েছেন শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায়।

তিনি বলেন, ডিসেম্বরে থাইল্যান্ডের শুটিংয়ের পরিকল্পনা করা হয়েছে। কারণ গল্পই থাইল্যান্ডের। এবারের লটে শুটিং শেষ করার প্ল্যান আছে। থাইল্যান্ডের পরে বাংলাদেশে শেষ হবে শুটিং। রনীই সিনেমাটি শেষ করবেন। কিন্তু করোনার কারণে থাইল্যান্ড এখনো অনুমতি দিচ্ছে না। করোনার কারণেই সিনেমাটি আটকে আছে।

সবকিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বরের ১৫ তারিখ থেকে থাইল্যান্ডে শুটিং শুরু করতে চায় শাপলা মিডিয়া। ডিসেম্বরের ১ তারিখ থেকেই দেবের শিডিউল নেওয়া বলে জানা গেছে। তবে দেব এখন ব্যস্ত সময় পার করছেন নিজের কাজগুলো নিয়ে। অভিনয়ের পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে লগ্নিও করছেন তিনি।

মুক্তির অপেক্ষায় আছে দেবের ‘কিশমিশ’, ‘রঘু ডাকাত’, ‘কাছের মানুষ’ সিনেমাগুলো। এছাড়া তার হাতে বেশ কয়েকটি গল্প আছে। ফলে ‘কমান্ডো’ নিয়ে আপাতত ভাবছেন না তিনিও।

দেবের ম্যানেজার সায়ন্তন রায় বলেন, ‘কমান্ডো’ সিনেমার ব্যাপারে এখনো কোনো আপডেট নেই। আমি জানি না। তুমি শাপলা মিডিয়া থেকে জেনে নাও। দাদা এখন নতুন প্রজেক্টগুলো নিয়ে ব্যস্ত।

Related Articles

Leave a Reply

Close
Close