দেশজুড়েপ্রধান শিরোনাম

আইনজীবীর হাতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত

ঢাকা অর্থনীতি ডেস্ক: যৌতুকের জন্য মাহমুদা খানম আঁখি (২১) নামে বিশ্ববিদ্যালয় পড়ুয়া এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে চট্টগ্রাম আদালতের এক আইনজীবীর বিরুদ্ধে। এ ঘটনায় অভিযুক্ত আইনজীবী স্বামীসহ দুজনকে আটক করেছে পুলিশ। গতকাল রোববার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে চান্দগাঁও থানার পাঠানিয়া গোদা এলাকার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে।

নিহত মাহমুদা সাউদান ইউনিভার্সিটির এলএলবির দ্বিতীয় বর্ষের ছাত্রী এবং তার গ্রামের বাড়ি চট্টগ্রামের বাঁশখালীর জলদি এলাকায়। আর অভিযুক্ত স্বামীর নাম মো. আনিসুল ইসলাম। তিনি চট্টগ্রাম আদালতের আইনজীবী।

নিহতের বড় ভাই নিজাম উদ্দিন বলেন, ‘দুই বছর আগে আঁখি ও আনিসুলের বিয়ে হয়। বিয়ের পর থেকেই আঁখিকে যৌতুকের টাকা আনার জন্য চাপ দেয় তার স্বামী আইনজীবী মো. আনিসুল ইসলাম। হঠাৎ রোববার বিকেলে আঁখিকে শারীরিকভাবে নির্যাতন শুরু করে আনিসুল। তাকে মারধর করে তার পেটে লাথি মারলে সে অজ্ঞান হয়ে যায়। পরে আমরা তাকে নগরের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাই। সেখানে অপারেশন থিয়েটারে নেওয়ার আগেই তার মৃত্যু হয়।’ এ ঘটনায় থানায় মামলা করবেন বলেও জানান তিনি।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুর কবির বলেন, গৃহবধূ হত্যার ঘটনায় আমরা অভিযুক্ত স্বামীসহ দুজনকে আটক করেছি। মাহমুদার মৃত্যুর ঘটনায় তার বড় ভাই নিজাম উদ্দিন বাদী হয়ে গতকাল রোববার রাতে নগরের চাঁন্দগাঁও থানায় একটি মামলা করেন। এ হত্যা মামলায় আনিসুলকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে চান্দগাঁও থানায় ওসি মইনুর রহমান বলেন, প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে, নির্যাতনে খাদ্যনালি ক্ষতিগ্রস্ত হয়ে মাহমুদার মৃত্যু হয়েছে। ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার মৃত্যুর কারণ আরও স্পষ্ট হবে।

এ ঘটনায় আসামি আনিসুলকে আরও জিজ্ঞাসাবাদের জন্য আদালতে রিমান্ডের আবেদন করা হবে বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Close
Close